,

মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক: একুশে পদকপ্রাপ্ত রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১১ এপ্রিল) দেওয়া পৃথক শোকবার্তায় এ শোক জ্ঞাপন করেন তারা।

শোক বার্তায় রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, বাংলাদেশে রবীন্দ্র চর্চা এবং রবীন্দ্রসংগীতকে সাধারণ মানুষের কাছে নিয়ে যাওয়ার ক্ষেত্রে তার প্রচেষ্টা মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে বরেণ্য এ রবীন্দ্রসংগীত শিল্পীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

এ রবীন্দ্রসংগীত শিল্পীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ ও জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, মিতা হক তার গানের মধ্য দিয়ে এদেশের রবীন্দ্রসংগীত প্রেমীদের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন।

জিএম কাদের বলেন, রবীন্দ্রসংগীত চর্চা ও বিকাশে অসামান্য অবদান রেখেছেন মিতা হক। মিতা হকের মৃত্যুতে দেশের সংগীতাঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়। নতুন প্রজন্মের শিল্পীদের সামনে মিতা হক অনুকরণীয় হয়ে থাকবেন।

উল্লেখ্য, মিতা হক (৫৯) আজ রোববার  (১১ এপ্রিল) ভোর সাড়ে ৬টার দিকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এই বিভাগের আরও খবর