,

ভেঙে ফেলা হচ্ছে এরশাদ শিকদারের সেই ‘স্বর্ণকমল’

জেলা প্রতিনিধি, খুলনা: বুধবার (৪ জানুয়ারি) দুপুরে শ্রমিকদের দোতলা বাড়িটির একাংশ ভাঙতে দেখা গেছে। তবে এরশাদ শিকদারের পরিবারের কোনো সদস্যই এই বিষয়ে সংবাদমাধ্যমে কথা বলতে রাজি হননি।

ভাঙার কাজে নিয়োজিত শ্রমিক রবিউল জানান, বাড়িটির অর্ধেক ভেঙে ফেলা হবে। সেখানে ১০ তলা ভবন নির্মাণ করা হবে। এরশাদ শিকদারের ছেলেরাই ১০ তলা ভবন নির্মাণ করবেন।

জানা গেছে, এরশাদ শিকদারের তিন ছেলে ও দুই মেয়ে। ছেলে মনিরুজ্জামান শিকদার জামাল, কামাল শিকদার এবং হেলাল শিকদার পেশায় ব্যবসায়ী। মেয়েদের মধ্যে জান্নাতুল নওরিন এশা ২০২২ সালের ৩ মার্চ আত্মহত্যা করেছেন।

কথিত আছে, এরশাদ শিকদার ছিনতাই, খুন, ধর্ষণ, ডাকাতি, চাঁদাবাজি, চোরাচালানসহ নানান অপকর্মের সঙ্গে জড়িত ছিলেন। এ ছাড়া দাদন ব্যবসা, সুদের ব্যবসা, জমি ক্রয় ও বিক্রয় কাজের মধ্য দিয়ে প্রভাবশালী রাজনৈতিক নেতাদের সঙ্গে তার সুসম্পর্ক ছিল তার। আর এসব অবৈধ টাকা দিয়ে বাড়িটি তৈরি করা হয়েছিলেন তিনি।

‘স্বর্ণকমল’ এক সময় জনসাধারণের খুব আগ্রহের একটি জায়গা ছিল। ওই সময়ে বাড়িটি আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতেও ছিল। এরশাদ শিকদারের বিরুদ্ধে একাধিক খুনের অভিযোগ ছিল। এসব অভিযোগে ২০০৪ সালের ১০ মে খুলনা জেলা কারাগারে এরশাদ শিকদারের ফাঁসি কার্যকর করা হয়। এরপর ক্রমেই জৌলুশ হারিয়েছে রহস্যে ঘেরা বাড়িটি।

এই বিভাগের আরও খবর