,

বরিশালে স্কুল মাঠে শিক্ষককে মারধরের অভিযোগ

জেলা প্রতিনিধি, বরিশাল: বরিশালের মুলাদী উপজেলার আল শহীদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাকির হোসেনকে বিদ্যালয়ের মাঠে মারধরের অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ওই শিক্ষক। বর্তমানে তিনি মুলাদী হাসপাতালে চিকিৎসাধীন।

হামলাকারী ফয়জুর রহমান টুলু সরদার উপজেলার সফিপুর গ্রামের মৃত ফজলুল রহমানের ছেলে।

আহত জাকির হোসেন জানান, বিদ্যালয়ের মাঠে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে বেসরকারি সংস্থা সেইন্ট বাংলাদেশের তত্ত্বাবধানে শিক্ষক নিয়োগের আলোচনা হয়। এ সময় মেধা যাচাইয়ের ভিত্তিতে শিক্ষক নিয়োগের অনুরোধ জানান জাকির হোসেন। কিন্তু ফয়জুর রহমান টুলু তার আত্মীয় হিরাকে নিয়োগ দেওয়ার জন্য চাপ দিতে থাকে। এ নিয়ে বাগবিতণ্ডার এক পর্যায়ে ফয়জুর রহমান আকস্মিকভাবে হামলে পড়েন। তিনি জাকির হোসেনকে এলোপাতাড়ি কিলঘুষি এবং জুতাপেটা করেন। পরে যাওয়ার সময় তাকে প্রাণনাশের হুমকি দিয়ে যান।

তিনি আরো জানান, হামলার এক পর্যায়ে বিদ্যালয়ের শিক্ষক ও স্থানীয়রা তাকে উদ্ধার করে মুলাদী হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় সন্ধ্যায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচএম রাসেল বলেন, জাকির থানায় অভিযোগ দিয়েছেন। আমরাও এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে তার সঙ্গে আছি।

মুলাদী উপজেলা শিক্ষা কর্মকর্তা এসএম জাকিরুল হাসান বলেন, বিদ্যালয় মাঠে সবার সামনে একজন শিক্ষকের ওপর এ ধরনের হামলা খুবই দুঃখজনক। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মুলাদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তুষার কুমার মণ্ডল বলেন, আহত শিক্ষক জাকির হোসেন এ ঘটনায় লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

অভিযুক্ত ফয়জুর রহমান টুলু বলেন, শিক্ষক নিয়োগের বিষয়ে জাকির হোসেনের সঙ্গে বাগবিতণ্ডা হয়েছে। তাকে মারধর করা হয়নি। এমনকি কোনো ধরনের হুমকিও দেওয়া হয়নি। বিষয়টিতে রঙ লাগানো হয়েছে।

এই বিভাগের আরও খবর