,

পা ভাঙ্গা ছাগল নিয়ে থানায় হাজির মালিক

নিজস্ব প্রতিবেদক: সাভারে পা ভাঙ্গা ছাগল নিয়ে বিচার চাইতে থানায় গিয়েছেন এক ব্যক্তি।

রোববার (১৮ সেপ্টেম্বর) রাতে আশুলিয়া থানায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই ছাগলের মালিকের নাম সিদ্দিকুর রহমান। তিনি পেশায় একজন মোবাইল টেকনিশয়ান। তার বাড়ি আশুলিয়া পাথালিয়া ইউনিয়নের সক্রান গ্রামে।

জানা গেছে, পূর্বশত্রুতার জেরে মেরে তার ছাগলের পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ। আর তাই সেই অবলা প্রাণি নিয়ে বিচার চাইতে ছাগলসহ থানায় হাজির হন তিনি। এ ঘটনায় সিদ্দিকুর রহমান বাদী হয়ে একই এলাকার মাজেম মিয়ার ছেলে আ. রহিম (৫০) ও নজরুল (৫৫) নামে দুইজনকে অভিযুক্ত করে থানায় সাধারণ ডায়েরি করেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার এসআই আবুল হোসেন।

এ বিষয়ে ভুক্তভোগী ছাগলের মালিক সিদ্দিকুর রহমান অভিযোগ করে বলেন, ‘আমরা এই এলাকায় জমি কিনে বাড়ি করেছি বিধায় এলাকার স্থানীয় লোকজন আমাদের তুচ্ছ তাচ্ছিল্য করে। আমি মোট ৪টি ছাগল পালন করি। ছাগল পালন করি দেখে, তার ক্ষেতের ফসল নষ্ট হবে এই অভিযোগে পূর্বে আমাদেরকে অনেক হুমকিধামকিও দেয় আব্দুর রহিম। আমার কিন্তু কখনোই ছাগল তাদের ক্ষেত খামারে যায়নি।’

‘গতকাল ছাগলদের গোসল করিয়ে বাড়ির পাশের সড়কের ধারে রোদে শুকাতে দিয়েছিলাম। কিছুক্ষণ পর এসে দেখি আব্দুর রহিম আমার ছাগলগুলোকে মারধর করছে। পরে আমাকে দেখে সেখান থেকে পালিয়ে যায় সে। কাছে গিয়ে দেখি আমার ছাগলের একটি পা ভেঙ্গে গেছে এবং বাকি ছাগলগুলোরও মারের চোটে পেট ফুলে গিয়েছে। স্থানীয় নজরুলের নির্দেশে আব্দুর রহিম এই কাজ করেছে।’

তিনি আরও বলেন, ‘আমরা গরীব মানুষ গত ৬ মাস আগে ১২ হাজার টাকা দিয়ে তোতাপুরী জাতের এই ছাগলটিকে কিনে পালন করে আসছিলাম। এখন যদি ছাগলটি মারা যায় তাহলে আমাদের অনেক ক্ষতি হয়ে যাবে।

এ বিষয়ে অভিযুক্ত আব্দুর রহিম ও নজরুলের সাথে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

আশুলিয়া থানার এসআই আবুল হাসান বলেন, এ ঘটনায় রাতে থানায় একটি জিডি হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারেই দেখা হচ্ছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর