,

পরীক্ষা দিতে এসে রাবির দুই ছাত্রলীগ নেতা আটক

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার ফাইনাল পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের এক নেতা ও নেত্রী আটক হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর)  তারা পরীক্ষা দিতে আসলে বিভাগের সাধারণ শিক্ষার্থীরা তাদের সঙ্গে পরীক্ষায় বসবেন না বলে দাবি জানায়।

পরে শিক্ষার্থীদের দাবির মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে নগরের মতিহার থানা পুলিশের কাছে সোপর্দ করে। তাদেরকে পৃথক মামলায় গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার কোর্টে চালান করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মালেক।

আটককৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বেগম রোকেয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলফি শাহরিন আরিয়ানা এবং  ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও আইবিএ অনুষদ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত রায়হান।

শিক্ষার্থীদের অভিযোগ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে শেখ হাসিনা সরকারের পক্ষে অবস্থান নিয়ে ছাত্রলীগ নেতা সৈকত রায়হান সাধারণ শিক্ষার্থীদের ওপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করেন। এছাড়া ছাত্রলীগ নেত্রী আলফি শারিন আরিয়ানা আন্দোলনরত ছাত্রীদের তালিকা তৈরি করে শাখা ছাত্রলীগের শীর্ষ নেতাদের কাছে পাঠিয়ে নানাভাবে হুমকি দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান বলেন, ‘ছাত্রলীগের ওই দুজন পরীক্ষা দিতে আসলে বিভাগের শিক্ষার্থীরা তাদের সঙ্গে পরীক্ষায় বসবেন না বলে জানায়। বিষয়টি নিয়ে মব জাস্টিস যেন না হয়, সেজন্য তাদেরকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।’

মতিহার থানার ওসি আব্দুল মালেক বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনের মাধ্যমে ছাত্রলীগের এক নেতা ও নেত্রীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে থাকা পৃথক পৃথক মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার দুপুরে তাদেরকে আদালতে চালান দেওয়া হয়েছে।’

এই বিভাগের আরও খবর