,

‘পথহারা শিশুকে’ বাড়িতে পৌঁছে দিলেন পুলিশ

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পথহারা আট বছর বয়সি শিশু লিখন মন্ডলকে বাড়িতে পৌঁছে দিয়েছেন টুঙ্গিপাড়া থানা পুলিশ।

মঙ্গলবার (৩১ মে) রাতে মায়ের কাছে হস্তান্তর করা হয়। শিশুটির বাড়ি উপজেলার গোপালপুর ইউনিয়নের ভিটাবাড়ি গ্রামে। তার বাবার নাম তাপস মন্ডল।

টুঙ্গিপাড়া থানার ওসি মুহাম্মাদ আবুল মনসুর বলেন, মঙ্গলবার ভোরে শিশুটি বাড়ি থেকে বের হয়ে পথ হারিয়ে টুঙ্গিপাড়ার গিমাডাঙ্গা গ্রামে চলে আসে। তখন স্থানীয়রা শিশুটির গ্রাম ও বাবা মার নাম জানতে চায়। কিন্তু বাবা মায়ের নাম বলতে পারলেও গ্রামের নাম বলতে পারেনি। পরে বিকালে স্থানীয় লোকজন শিশুটিকে থানায় দিয়ে যান।

ওসি আরো বলেন, শিশুটি তার বাবা মায়ের নাম বলতে পারলেও গ্রামের নাম বলতে পারেনি। তখন কোন দিক থেকে গিমাডাঙ্গা গ্রামে এসেছে সে বিষয়ে কিছুটা জানায় শিশুটি। পরে থানার উপ-পরিদর্শক কামরুল ইসলাম শিশুটির দেখানো পথ ধরে খুঁতে খুঁজতে গোপালপুর বাজারে পৌঁছায়। স্থানীয়দের কাছে জিজ্ঞাসাবাদ করে বাড়ি খুঁজে শিশুটির মায়ের কাছে পৌঁছে দিয়ে আসেন তিনি।

শিশুটির মা রিতা মন্ডল বলেন, ‘সকালে ঘুম থেকে উঠে দেখি লিখন বাড়িতে নেই। পরে অনেক খোঁজাখুঁজির পরেও তাকে না পেয়ে খুবই চিন্তায় ছিলাম আমরা। পরে রাতে পুলিশ আমার ছেলে লিখনকে বাড়ি পৌঁছে দিয়ে যান। তাই পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি।’

-সজল সরকার 

এই বিভাগের আরও খবর