,

চুয়াডাঙ্গায় রেকর্ড ভাঙছে তাপমাত্রা

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: টানা ১৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। এতে থমকে গেছে জনজীবন।

জেলায় বৃহস্পতিবার সারা দেশের সর্বোচ্চ ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। শুক্রবার তা আরও বেড়ে দাঁড়ায় ৪১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াসে।

সূর্যের তাপে বাইরে বের হওয়া কঠিন হয়ে পড়েছে। প্রচণ্ড গরমে বেড়েছে ডায়রিয়া, জ্বর, সর্দিসহ নানা রোগ। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে ভুট্টা, ধান, গমসহ মাঠের অন্যান্য ফসল। নষ্ট হয়ে ঝরে পড়ছে আম ও লিচুর গুটি। ব্যাহত হচ্ছে কৃষিকাজ।

সদর উপজেলার গাড়াবাড়িয়া গ্রামের চাষি আব্দুল কাদের বলেন, ‘এই রোদি মাটে থাকা যাচ্চি না (এই রোদে মাঠে থাকা যাচ্ছে না)। কাজ করা যাচ্চি না। ধান, গম সব নষ্ট হয়ি গেল। আম ও লিচুর গুটি সব পড়ি যাচ্চি। পানি নেই। সেচ দিয়িও লাব হচ্চি না। একুন আমাদের মাতায় হাত।’

চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, গত কয়েক দিন থেকে চুয়াডাঙ্গা ও আশপাশের এলাকার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। টানা ১৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। শনিবার থেকে তাপমাত্রা আরও বাড়তে পারে।

এই বিভাগের আরও খবর