,

স্বাস্থ্য অধিদফতরের সুবর্ণজয়ন্তী আজ

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য অধিদফতরের সুবর্ণজয়ন্তী আজ (২ মে)। ১৯৭১ সালের এই দিনে বাংলাদেশ সরকারের (মুজিবনগর সরকারের) প্রথম অধিদফতর হিসেবে স্বাস্থ্য অধিদফতর গঠিত হয়। এ দিবসটি উপলক্ষে নানা আয়োজন করেছে স্বাস্থ্য অধিদফতর।

শনিবার (১ মে) দিবাগত রাতে অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা এবিএম খুরশিদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৯৭১ সালের আজকের এই দিনে (২ মে) বাংলাদেশ সরকারের প্রথম অধিদফতর হিসাবে স্বাস্থ্য অধিদফতর গঠিত হয়েছিল। দিবসটি উপলক্ষে সীমিত পরিসরে আমরা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি। সকাল সাড়ে ১০টায় ভার্চুয়াল আলোচনা সভার মাধ্যমে কর্মসূচির শুরু হচ্ছে।

স্বাস্থ্য মহাপরিচালক বলেন, স্বাস্থ্য অধিদফতর প্রতিষ্ঠাকালের পর থেকে মহান স্বাধীনতা সংগ্রাম ও বর্তমানে চলমান করোনা মহামারিতেও সীমিত জনবল নিয়ে কাজ করে যাচ্ছে। আমাদের নানাবিধ সীমাবদ্ধতা রয়েছে। তা সত্ত্বেও প্রতিষ্ঠানটি দেশের জনগণের স্বাস্থ্য সুরক্ষায় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এর আগে অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘২ মে স্বাস্থ্য অধিদফতরের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৯৭১ সালের ২ মে বাংলাদেশ সরকারের (মুজিবনগর সরকারের) প্রথম অধিদফতর হিসেবে স্বাস্থ্য অধিদফতর গঠিত হয়। মহান স্বাধীনতা যুদ্ধে অনেক স্বাস্থ্যকর্মী যেভাবে শাহাদাৎ বরণ করেছেন, বর্তমানে কোভিড-১৯ ভাইরাস সংক্রমণের বিরুদ্ধে যুদ্ধেও অনেক স্বাস্থ্যকর্মী শাহাদাৎ বরণ করেছেন। এই সাহসী মানসিকতার জন্য আপনাদের সবাইকে আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি। আপনাদের এই আত্মত্যাগ আমরা গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করছি।’

এই বিভাগের আরও খবর


AllEscort