,

ফসলি জমি থেকে বালু উত্তোলন, জরিমানা পাঁচ লাখ

জেলা প্রতিনিধি, নরসিংদী: নরসিংদীর রায়পুরায় ফসলি জমি থেকে বালু উত্তোলনের দায়ে কাজী দেলোয়ার হোসেন (৫০) নামের এক ব্যক্তিকে পাঁচ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত দুটি শ্যালো মেশিন জব্দ এবং প্রায় ৫০ মিটার পাইপ ধ্বংস করা হয়।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের লোচনপুর এলাকায় এ অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার শফিকুল ইসলাম।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সহকারী কমিশনার শফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, স্থানীয়দের মাধ্যমে জানতে পারি উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের লোচনপুর এলাকায় অবৈধভাবে ফসলি জমি থেকে ভেকু দিয়ে ও একটি পুকুরে শ্যালো মেশিন বসিয়ে বালু উত্তোলন করে বিক্রি করা হচ্ছে।

এতে আশপাশের ফসলি জমিগুলো হুমকির মুখে। বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে। পরে জড়িত জমির মালিক কাজী দেলোয়ার হোসেনকে আটক করা গেলেও পালিয়ে যান তার ভাই জসিম উদ্দিন। এ ঘটনায় তাকে পাঁচ লাখ টাকা ও অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
পরে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত দুটি শ্যালো মেশিন জব্দ ও ৫০ মিটার পাইপ ধ্বংস করা হয়েছে।তিনি আরো জানান, নদী ও ফসলি জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তৎপর উপজেলা প্রশাসন। নিয়মিত অভিযান পরিচালনা করে জড়িতদের আইনের আওতায় আনা হচ্ছে।

এই বিভাগের আরও খবর