,

কুমিরের মুখ থেকে ফিরে এলো গরুটি

জেলা প্রতিনিধি, বাগেরহাট: সুন্দরবনের শ্যালা নদীতে কুমিরের মুখ থেকে বেঁচে ফিরেছে একটি গরু। রোববার বিকেলে মোংলা উপজেলার জয়মনি এলাকার চাঁদপাই ফরেস্ট লঞ্চঘাটসংলগ্ন শ্যালা নদীতে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা রাফসান জানান, বিকেলে জয়মনি এলাকার শ্যামল মজুমদারের একটি গরু শ্যালা নদীতে পানি খেতে নামে। এ সময় একটি কুমির গরুটির পেছনের অংশে কামড়ে ধরে। এভাবে কুমিরটি পা টেনে ধরে গরুটিকে গভীর পানিতে নিয়ে যেতে থাকে।

এ অবস্থায় পাল্টা প্রতিরোধ গড়ে ওই গরুটি। শরীরের সর্বশক্তি দিয়ে কামড়ে ধরে রাখা কুমিরটিসহ পানির ওপরে উঠে আসে পশুটি। পরে স্থানীয়রা এগিয়ে এলে গরুর পা ছেড়ে নদীতে ফিরে যায় কুমির।

মালিক শ্যামল মজুমদার জানান, কুমিরের আক্রমণে তার গরুর পেছনের রান ও দুই পা জখম হয়েছে। কয়েক জায়গার মাংস থেঁতলে গেছে। পরে এটিকে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

সুন্দরবন পূর্ব বন বিভাগের কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, ‘নদীতে পানি খেতে নেমে গরুটি কুমিরের আক্রমণের শিকার হয়। পরে কুমির কামড়ে থাকা অবস্থায়ই গরুটি পানির ওপরে উঠে আসে। বন বিভাগ গরুটি উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করেছে।’

এই বিভাগের আরও খবর