,

কাশিয়ানীতে গ্রাম পুলিশ সংকটে ব্যাহত কার্যক্রম

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ:  গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ৯টি ইউনিয়নে গ্রাম পুলিশ সংকট রয়েছে। এতে ইউনিয়নের নিরাপত্তা, থানা পুলিশ ও চেয়ারম্যানকে সহায়তা এবং ইউনিয়ন পরিষদে সরকারি নানা সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে।

কাশিয়ানী ইউএনও অফিস সূত্রে জানা গেছে, উপজেলার মহেশপুর ইউনিয়নে গ্রাম পুলিশ ৩ জন, পারুলিয়া ইউনিয়নে ২ জন, সাজাইল ইউনিয়নে ২ জন, ফুকরা ইউনিয়নে ২ জন, ওড়াকান্দি ইউনিয়নে একজন, বেথুড়ী ইউনিয়নে ২ জন, কাশিয়ানী ইউনিয়নে দফাদার একজন, রাজপাট ইউনিয়নে একজন ও পুইশুর ইউনিয়নে দফাদার একজন, গ্রাম পুলিশ ২ জনের পদ শূন্য রয়েছে।

এসব শূন্যপদ পূরণের লক্ষ্যে ২০২১ সালের ২৩ সেপ্টেম্বর নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়। বিজ্ঞপ্তি প্রকাশের পর আগ্রহী প্রার্থীরা স্ব স্ব পদে নিয়োগের জন্য আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে সাক্ষাৎকার নেয়ার জন্য দু’বার তারিখ নির্ধারণ করা হয় এবং চিঠির মাধ্যমে বিষয়টি চাকরিপ্রার্থীদের জানানো হয়। কিন্তু সেই সাক্ষাৎকার দু’বারই স্থগিত হয়ে যায়। বিজ্ঞপ্তি প্রকাশের ১০ মাস পরেও নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় হতাশায় ভূগছেন চাকরিপ্রার্থীরা। ব্যাহত হচ্ছে স্থানীয় সরকারের তৃণমূল পর্যায়ের সেবা কার্যক্রম

নাম প্রকাশে অনিচ্ছুক একজন নিয়োগ প্রত্যাশী জানান, গ্রাম পুলিশ পদে আবেদন করেছেন তিনি। দুইবার নিয়োগের তারিখ দিলেও তা বাতিল হয়ে যায়। দীর্ঘ সময়েও নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায়, তিনি অন্য কোথায় চাকরির চেষ্টা করতে পারছেন না। তাই দ্রæত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান তিনি।

উপজেলার পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বলেন, ‘আমার ইউনিয়নে দুইজন গ্রাম পুলিশের পদ শূন্য রয়েছে। গ্রাম পুলিশ সংকটের কারণে জনগণকে সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে। দ্রæত নিয়োগ সম্পন্ন করে শূন্য পদ পূরণের দাবি জানাচ্ছি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেহেদী হাসান বলেন, ‘গ্রাম পুলিশ সংকট রয়েছে। তবে দ্রæত নিয়োগের মাধ্যমে শূন্যপদগুলো পূরণ করা হবে।’

-লিয়াকত হোসেন লিংকন

এই বিভাগের আরও খবর