,

‘সুদে আলামিনের’ অপকর্মে অতিষ্ঠ ডুমুরিয়াবাসী

খুলনা ব্যুরো: খুলনার ডুমুরিয়া উপজেলার মাদারতলার শেখেরটেক গ্রামের আলামিন সানা (৪৫) (ওরফে) সুদি আলামিনের নানা ধরণের অপকর্মে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকাবাসী।

এমনকি তার অপকর্মের প্রতিবাদ করতে গেলে মাছের ঘেরে বিষ দেওয়াসহ প্রাণনাশের হুমকিতে মুখ বন্ধ করে রাখে বলেও অভিযোগ স্থানীয়দের।

লিখিত অভিযোগ ও ভুক্তভোগী এলাকাবাসী জানায়, উপজেলার শেখেরটেক গ্রামের আজিজুল সানার ছেলে সুদের কারবারী আলামিন কোন প্রকার আইনের তোয়াক্কা না করে স্থানীয়ভাবে রমরমা সুদ বাণিজ্য চালিয়ে যাচ্ছেন। স্থানীয়ভাবে প্রভাব খাটিয়ে বিভিন্ন অজুহাতে সর্বদা প্রতিবেশীদেরকে নানাভাবে হয়রানি করেন। এমনকি কেউ তার বিরুদ্ধে প্রতিবাদ করলে তার মাছের ঘেরে বিষ দেওয়া, প্রাণনাশের হুমকিতে সকলকে চুপ করিয়ে রাখেন।

সম্প্রতি উপজেলার শেখেরটেক গ্রামের কুপাত আলী সরদারের ছেলে মুনসুর সরদারের মৎস্য ঘেরে বিষ দেওয়ার হুমকি দিয়ে বলে এ বিষয়ে পুলিশকে জানালে তাদেরকে সপরিবারে খুন করে জেল খাটবেন তিনি।

এর প্রতিকার চেয়ে ১৫ মার্চ ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছে মুনসুর সরদার।

এছাড়াও এলাকায় আলামিনের বিরুদ্ধে নারী কেলেঙ্কারিসহ নানা নানা অপকর্মের অভিযোগ স্থানীয়দের।

জানতে চাইলে আলামিন সুদের কারবারের কথা স্বীকার করে বলেন, তিনি স্থানীয়দের সুদে টাকা দেন সেটা সত্য। তবে সেগুলো তার টাকা নয়, অন্য একটি সমিতির টাকা তিনি দিয়ে থাকেন। তবে সমিতির নাম জানতে চাইলে তিনি ত্তর না দিয়ে ফোন কলটি বিচ্ছিন্ন করে দেন।

প্রশাসনের প্রতি নারী কেলেঙ্কারি, সুদের কারবারসহ নানা অপকর্মের হোতা আলামিনের হাত থেকে মুক্তি চেয়ে তার আইনানুগ শাস্তির দাবি জানিয়েছে ভুক্তভোগী এলকাবাসী।

এই বিভাগের আরও খবর