,

লালমনিরহাটে পুলিশ সেজে ছিনতাই

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধায় পুলিশ সেজে ধান বীজ ও টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে দেলোয়ার হোসেন ও হাফিজুল ইসলাম নামে দুই ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় থানায় অভিযোগ করেছেন শাহাদাত হোসেন নামে এক ব্যবসায়ী।

অভিযুক্ত দেলোয়ার হোসেন হাতীবান্ধা উপজেলার পশ্চিম বেজগ্রাম এলাকার মৃত জালাল উদ্দিনের পুত্র ও হাফিজুল ইসলাম একই এলাকার সাবেক ইউপি সদস্য খলিলুর রহমানের পুত্র। ব্যবসায়ী শাহাদাত হোসেন লালমনিরহাট সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জ্বল হোসেনের পুত্র বলে জানা গেছে।

হাতীবান্ধা থানায় দাখিলকৃত অভিযোগ সূত্রে জানা যায়, ব্যবসায়ী শাহাদাত হোসেনের লালমনিরহাট সদরে কৃষিঘর নামে একটি কৃষি পণ্যের দোকান রয়েছে। গত শনিবার (২৩ মে) নীলফামারী জেলার সৈয়দপুর থেকে বিভিন্ন ধানের বীজ ক্রয় করে লালমনিরহাট ফেরার পথে হাতীবান্ধা উপজেলার সানিয়াজান এলাকায় তাকে পথরোধ করে পুলিশ কর্মকর্তা সাজে কয়েকজন ব্যক্তি।

এসময় দেলোয়ার হোসেনসহ কয়েকজন পিকআপ তল্লাশির কথা বলে ব্যবসায়ী শাহাদাত হোসেনকে রেল লাইনের পাশে অন্যস্থানে নিয়ে যায় তারা। এ সময় ওই ব্যবসায়ীর কাছ থেকে নগদ ৮ হাজার ৫ শত ও বিকাশে ১৮ হাজার টাকা জোর পূর্বক আদায় করে। গাড়ি থেকে দেড় লক্ষ টাকার ধান বীজও নামিয়ে নেয় এমন অভিযোগ ব্যবসায়ী শাহাদাতের। পুরো পরিকল্পনার কাজে একটি প্রাইভেট কার ব্যবহার করা হয়। অপর একটি সূত্র দাবী করেন ওই প্রাইভেট কারে বসে ছিলেন বড়খাতা এলাকার সাবেক এক ছাত্রদল নেতা।

এ বিষয়ে কথা হলে দেলোয়ার হোসেন ও হাফিজুল ইসলাম জানান, ওই ছিনতাইয়ের ঘটনার সাথে তারা জড়িত নই। এ ঘটনা সম্পর্কে তারা কিছুই জানি না। ষড়যন্ত্রমূলকভাবে তাদের বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ করা হয়েছে।

অভিযোগের বাদী শাহাদাত হোসেন বলেন, দেলোয়ারসহ কয়েকজন আমার বীজ ও টাকা ছিনতাই করেছেন। তাদের বিরুদ্ধে বিচার চেয়ে থানায় অভিযোগ করেছি।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ ওমর ফারুক বলেন, পুলিশ সেজে ছিনতাইয়ের ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে সত্যতা পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর