,

ভাদ্রের শেষ দিনে দেশজুড়ে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: শরৎ ঋতুর প্রথম মাস ভাদ্রের শেষ দিন ছিল আজ রোববার। সকাল থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘলা। দিনভর বৃষ্টি হয়েছে। এমন বৃষ্টি আর মেঘলা আকাশ দেশের প্রায় সর্বত্র। আবহাওয়া অধিদপ্তর বলছে, সাগরে সৃষ্টি হওয়া স্থল নিম্নচাপ ধীরে ধীরে বাংলাদেশের সীমানা ছাড়ছে।

আর এই ধীরগতির ফলেই বৃষ্টি হচ্ছে দীর্ঘ সময় ধরে। অবশ্য আগামীকাল থেকে বৃষ্টি অনেকটা কমে যেতে পারে। আর মঙ্গলবার থেকে বৃষ্টি একেবারেই কমে যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ বিকেলে বলেন, আজ দেশের প্রায় সর্বত্রই বৃষ্টি হয়েছে। আজ সকাল ৬টা থেকে বেলা ৩টা পর্যন্ত দেশের সর্বোচ্চ বৃষ্টি হয় কুষ্টিয়ার কুমারখালীতে, ৭৯ মিলিমিটার। যশোরে বৃষ্টি হয়েছে ৭১ মিলিমিটার।

আজ রোববার রাজধানীতে বেলা ৩টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ২৮ মিলিমিটার। বৃষ্টি খুব বেশি না হলেও রাজধানীর অনেক এলাকায় জলজটের সৃষ্টি হয়েছে। রাজধানীতে দিনভর কখনো ঝিরিঝিরি আবার কখনো মুষলধারে বৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

আবহাওয়া অফিস আজ সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেশের আবহাওয়ার পূর্বাভাস দেয়। ওই পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাসও আছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ বলেন, আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা কমে আসতে পারে। আর মঙ্গলবার থেকে অনেকটাই কমে যাবে।

এই বিভাগের আরও খবর