,

বঙ্গবন্ধুর সমাধিতে সিইসির শ্রদ্ধা

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও অন্য নির্বাচন কমিশনাররা শ্রদ্ধা জানিয়েছেন।

রোববার (০৬ মার্চ) দুপুরে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে সিইসি লিখেন, ‘জাতির পিতা তোমাকে জীবন্ত দেখেছি। চিরশায়িত অবস্থায় দেখলাম। তুমি আমাদের দেশ দিয়েছ। স্বাধীনতা দিয়েছ। মহান আল্লাহ তোমাকে জান্নাতুল ফেরদাউসে স্থান দেবেন। তোমার জন্য আমাদের দোয়া নিরন্তর থাকবে।’

এর আগে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন সিইসি। তবে সেখানে রাজনৈতিক ইস্যু নিয়ে তিনি কথা বলতে রাজি হননি। দুপুরে সিইসি কাজী হাবিবুল আউয়ালসহ পাঁচ নির্বাচন কমিশনার সড়কপথে টুঙ্গিপাড়া এসে পৌঁছান।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানার নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তা, টুঙ্গিপাড়ার মেয়র তোজাম্মেল হোসেন টুটুলসহ রাজনৈতিক নেতারা তাদের স্বাগত জানান। এরপর সিইসির নেতৃত্বে অন্য নির্বাচন কমিশনাররা বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।

নির্বাচন কমিশনার বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, মো. আলমগীর ও আনিছুর রহমান; জেলা প্রশাসক শাহিদা সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইলিয়াছুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রহমান, টুঙ্গিপাড়ার ইউএনও হেদয়েতুল ইসলাম, টুঙ্গিপাড়ার মেয়র তোজাম্মেল হোসেন টুটুল, জেলা নির্বাচন কর্মকর্তা ফয়জুল মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইলিয়াস হোসেন সরদার, পৌর আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

এরপর সিইসিসহ অন্য নির্বাচন কমিশনাররা সমাধিসৌধের ভেতরে যান এবং সেখানে বঙ্গবন্ধু ও তার বাবা-মায়ের কবর জিয়ারত করেন।

এই বিভাগের আরও খবর