,

বঙ্গবন্ধুর জন্মদিনে টুঙ্গিপাড়ায় দিনব্যাপী কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশুদিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। এদিন বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হবে ‘টুঙ্গিপাড়া: হৃদয়ে পিতৃভূমি’ অনুষ্ঠান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং উপস্থিত থাকবেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আজ সোমবার এক সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী এ তথ্য জানান।

কামাল আবদুল নাসের বলেন, জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠান আয়োজন করা হবে। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় কমিটি এবং বাস্তবায়ন কমিটির সদস্যসহ অতিথিরা অংশগ্রহণ করবেন।

কামাল আবদুল নাসের জানান, ১৭ মার্চ জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ১৮ মার্চ থেকে আওয়ামী লীগের সহযোগিতায় এবং জেলা প্রশাসন, বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ব্যবস্থাপনায় প্রতিদিন আলোচনা অনুষ্ঠান চলবে।

কামাল আবদুল নাসের বলেন, ২১ থেকে ২৬ মার্চ পর্যন্ত টুঙ্গিপাড়ার সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠে বাংলাদেশ শিল্পকলা একাডেমি, জেলা প্রশাসন ও বাংলাদেশ লোকশিল্প ফাউন্ডেশনের সহায়তায় ‘মুজিববর্ষ লোকজ মেলা’ অনুষ্ঠিত হবে। এই মেলায় প্রতিদিন বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের ওপর বিভিন্ন চলচ্চিত্র প্রদর্শন, স্যুভেনির প্রকাশ, পোস্টার প্রদর্শনসহ সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম প্রমুখ।

এই বিভাগের আরও খবর