,

টিকা না নিয়েই সনদ পেলেন স্বামী-স্ত্রী!

জেলা প্রতিনিধি, পাবনা: করোনাভাইরাসের ভ্যাকসিন না নিয়েও শুধুমাত্র নিবন্ধন করেই সার্টিফিকেট পেয়ে গেছেন পাবনার সুজানগর উপজেলার আব্দুর রাজ্জাক ও তার স্ত্রী মোছা. হাসিনা খাতুন।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) তারা টিকার নিবন্ধন কার্ড প্রিন্ট করলে দেখা যায় তাদের উভয়েরই দুই ডোজ টিকা নেওয়া হয়ে গেছে।

কোভিড সার্টিফিকেটে আব্দুর রাজ্জাক ও তার স্ত্রী মোছা. হাসিনা খাতুনের প্রথম ডোজ নেওয়ার তারিখ ০৯-০৮-২০২১ এবং দ্বিতীয় ডোজ নেওয়ার তারিখ ০৯-১০-২০২১ উল্লেখ করা হয়েছে। অথচ তারা কোনো ভ্যাকসিন নেননি।

আব্দুর রাজ্জাক সুজানগর পৌরসভার ৩ নং ওয়ার্ডের ভবানীপুর (কাঁচারীপাড়া) এলাকার মৃত বেলায়েত আলী প্রামাণিকের ছেলে।

বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন দিতে আসেন আব্দুর রাজ্জাক ও হাসিনা খাতুন।

আব্দুর রাজ্জাক বলেন, গত বছরের আগস্ট মাসের ৭ তারিখ ভ্যাকসিন নেওয়ার জন্য আমি এবং আমার স্ত্রী রেজিস্ট্রেশন অনলাইনে রেজিস্ট্রেশন করি। মোবাইলেও ম্যাসেজ আসে। কিন্তু পারিবারিক নানা ব্যস্ততার কারণে আমাদের ভ্যাকসিন নেওয়া হয়নি। বৃহস্পতিবার সকালে ভ্যাকসিন নেওয়ার জন্য রেজিস্ট্রেশন কার্ড প্রিন্ট করতে গিয়ে দেখি আমাদের ভ্যাকসিন দেওয়া হয়ে গেছে। পরে কার্ডের নম্বর নিয়ে অনলাইনে গিয়ে দেখি, ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট এসেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তোহা মো. শাকিল জানান, এ ধরনের ঘটনা একাধিক ব্যক্তির ক্ষেত্রেই ঘটেছে বলে আমি জানতে পেরেছি। এটি ওয়েবসাইটের সমস্যা। তবে এ ধরনের ঘটনা যাদের ক্ষেত্রে ঘটেছে তাদের রেজিস্ট্রেশন কার্ডে হাতে লিখে সংশোধন করে একই রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকা দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর