,

গোপালগঞ্জে ভর্তি পরীক্ষায় এসে শিক্ষার্থীদের বিড়ম্বনা

গোপালগঞ্জে ভর্তি পরীক্ষায় এসে শিক্ষার্থীদের বিড়ম্বনা

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে হোটেল ব্যবসায়ী ও ইজিবাইক চালকদের বিরুদ্ধে বাড়তি টাকা আদায়ের অভিযোগ উঠেছে।

এতে দেশের বিভিন্ন স্থান থেকে আসা হাজার হাজার শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা ভোগান্তির মধ্যে পড়ে।

শহরের নিম্নমানের আবাসিক হোটেলে সিট ভাড়া ২০০ থেকে ২৫০ টাকার স্থলে আদায় করা হয়েছে ৫০০ থেকে ৭০০ টাকা। মোটামুটি মানের হোটেলে সিট ভাড়া ৩ থেকে ৪ গুণ বাড়িয়ে আদায় করা হয়েছে। এসব হোটেলে সিঙ্গেল রুমের ভাড়া আদায় করা হয়েছে ১৫০০ টাকা, আর ডবল রুমের ২০০০ টাকা। এ সব রুমের প্রকৃত ভাড়া সিঙ্গেল ৪০০ টাকা আর ডবল ৬০০ টাকা।

এসি রুমের ভাড়া ১৫০০ টাকার স্থলে ৩০০০ টাকা নেওয়া হয়েছে। যে যেমন পেরেছে, তেমনি আদায় করে নিয়েছে।

বিপুল সংখ্যক পরীক্ষার্থী দেশের বিভিন্ন প্রান্ত থেকে গোপালগঞ্জে ভর্তি পরীক্ষা দিতে আসায় ব্যাটারিচালিত ইজিবাইক ও থ্রি-হুইলার চালকরা জোর করে বাড়তি ভাড়া আদায় করেছে। শহর থেকে মাত্র চার কিলোমিটার রাস্তা তারা ১০ টাকার স্থলে ৪০ টাকা করে আদায় করেছে বলে পরীক্ষার্থীরা অভিযোগ করেছে। মৌসুমি খাবার ব্যবসায়ীরাও পরীক্ষার্থীদের কাছ থেকে বাড়তি টাকা আদায় করেছে।

ঢাকা থেকে গোপালগঞ্জে ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা এক শিক্ষার্থীর অভিভাবক আকমল হোসেন জানিয়েছেন, তিনি গোপালগঞ্জে সচারচর হোটেলের যে সব রুমে ৩০০ থেকে ৩৫০ টাকায় থেকেছেন, সেই রুমের ভাড়া তার কাছ থেকে ১০০০ থেকে ১৫০০ টাকা আদায় করা হয়েছে। এক প্রকার জুলুম করে ভাড়া আদায় করা হয়েছে।

গত ২ এবং ৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী ৯ এবং ১০ নভেম্বর দুই দিন সকাল-বিকেল দুই শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর