,

গাছ-ফুল দিয়ে তৈরি দৃষ্টিনন্দন শহিদ মিনার

জেলা প্রতিনিধি, দিনাজপুর: শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সবাই যখন ইট-পাথর দিয়ে তৈরি শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করছে, ঠিক তখনি দিনাজপুরের খানসামা উপজেলার সাবেক গুলিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গাছ ও ফুল দিয়ে তৈরি করেন দৃষ্টিনন্দন শহিদ মিনার। সেখানে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে বিভিন্ন মহলে আলোচিত ও প্রশংসিত হচ্ছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস।

মহান একুশের ফেব্রুয়ারিতে সোমবার বিদ্যালয় প্রাঙ্গণে গ্রিলে ঘেরা সুসজ্জিত ফুলের বাগানের এক কোণে কাঁটা মেহেদী ও গাঁদা ফুল দিয়ে তৈরি শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে শিক্ষক ও শিক্ষার্থীরা। ব্যতিক্রমী এই শহিদ মিনারের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে প্রধান শিক্ষকের সৃজনশীল এই  উদ্যোগকে ধন্যবাদ ও সাধুবাদ জানান অনেকেই।

এই বাগান ও শহিদ মিনার বানানো ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস বলেন, ছোট বেলা থেকেই বাগানের প্রতি আগ্রহ। সেই আগ্রহ থেকেই বাগানে গাছ ও ফুল দিয়ে বিভিন্ন প্রতীক ও স্তম্ভ তৈরি করি। এর মধ্যে শহিদ মিনারটি আজ নতুন সাজে সেজেছে। এই বাগানের কাজ আরও প্রসারিত করবেন বলে জানান তিনি।

এ বিষয়ে খানসামা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা এসএমএ মান্নান জানান, সাবেক গুলিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এই শহিদ মিনার ও বাগানের দৃশ্য ও ডিজাইন সত্যি প্রশংসনীয়।

এই বিভাগের আরও খবর