,

কিশোরগঞ্জে দুই বিদেশি আটক

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় সন্দেহজনকভাবে ঘুরাঘুরি করার সময় দুই বিদেশি নাগরিককে আটক করেছে র‍্যাব।

শুক্রবার বিকালে শহরের কমলপুর এলাকা থেকে ভৈরব র্যাব সদস্যরা তাদের আটক করে। দুজনকে রাতেই থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

আটককৃতরা হলো- লাইবেরিয়ান নাগরিক দারুস নাইউমাহ স্নাইডার (২৬) ও নাইজেরীয় সুকামি আকারসিমিলিসি (২৮)। আটকের পর এদেশে অবস্থানের কোনো বৈধ অনুমতি বা পাসপোর্ট ভিসা দেখাতে পারেননি তারা।

ভৈরব র‍্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার রাফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের জানান, বিদেশি এই দুই নাগরিক শুক্রবার সকাল থেকে ভৈরব শহরে সন্দেহজনকভাবে ঘুরাঘুরি করছিল। খবর পেয়ে র‍্যাব সদস্যরা শহরের কমলপুর এলাকা থেকে তাদের আটক করে।

তারপর জিজ্ঞাসাবাদে তারা জানান, এক লাইবেরিয়ান ও অপরজন নাইজেরিয়ান নাগরিক। এ সময় তাদের কাছে পাসপোর্ট ভিসা বা এদেশে অবস্থানের বৈধ কাগজপত্র দেখতে চাইলে তারা তা দেখাতে পারেননি। তাছাড়া কি কারণে তারা ভৈরব এসেছেন তার সদুত্তর মেলেনি।

পরে দুজনকে আটক করার পর শুক্রবার রাত সাড়ে ৭ টায় তাদের বিরুদ্ধে ভৈরব থানায় র‍্যাব বাদী হয়ে বিদেশি নাগরিক সম্পর্কিত আইন ১৯৪৬ এর ৯ ধারাসহ ১৪ ধারায় একটি মামলা দায়ের করে। দুজনকে রাতেই থানা পুলিশে সোপর্দ করা হয় বলে তিনি জানান।

ভৈরব থানার ওসি মো. শাহিন জানান, বিদেশি নাগরিকদের আটকের ঘটনায় র‍্যাব বাদী হয়ে থানায় একটি মামলাসহ দুজনকে পুলিশের কাছে সোপর্দ করেছে। মামলাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

এই বিভাগের আরও খবর