,

কাশিয়ানীতে সরকারি গাছ বিক্রি করলেন ইউপি চেয়ারম্যান

কাশিয়ানী প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রাতইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বি.এম হারুন-আর রশীদ পিনু বিশ্বাস সরকারি ২টি গাছ বিক্রয় করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় লোকজন বলেন, উপজেলার রাতইল বাজারের পশ্চিম পাশে নদীর পাড় ধরে অধিকাংশ সরকারি খাস জমি। সরকারি জমির একটি তালগাছ ও একটি রেইনট্রি গাছ চেয়ারম্যান বিক্রি করেছেন।

৬ নং ওয়ার্ডের মেম্বার আনিসুজ্জামান মুন্না মোল্লা গাছ দুটি ক্রয় করে কেটে নিয়ে যায়। তবে কর্তৃপক্ষের কাছ থেকে সরকারি এ গাছ কাটার অনুমতি নিয়েছেন কিনা বলতে পারি না।

ইউপি মেম্বার মুন্না মোল্লার সঙ্গে কথা হলে তিনি জানান, ২২ হাজার টাকায় একটি তালগাছ ও একটি রেইনট্রি গাছ তিনি চেয়ারম্যানের কাছ থেকে কিনেছেন। এটা সরকারি জমির গাছ কি-না তিনি জানেন না তবে ওখানকার নদীর পাড়ের অধিকাংশ জমি খাস বলে তিনি জানান।

ইউএনও রথীন্দ্র নাথ রায় বলেন, তারাইল ভুমি অফিস থেকে একটি প্রতিবেদন পেয়েছি। অনুমতি ছাড়া সরকারি জমির এ গাছ ইউপি চেয়ারম্যান কিভাবে বিক্রয় করলেন আর ইউপি মেম্বার তা কিভাবে কিনলেন। এ ব্যাপারে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

এই বিভাগের আরও খবর