,

কাশিয়ানীতে মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানীতে জৈষ্ঠ্যতা লঙ্ঘন করে মাদ্রাসা শিক্ষককে বিধিবহিভূর্তভাবে পদোন্নতি দেয়ার অভিযোগ উঠেছে।

উপজেলার গোয়ালগ্রাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মো. আব্দুল কাইয়ুম মিয়ার বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে পদোন্নতি বঞ্চিত শিক্ষক মুহাম্মাদ আকরামুজ্জামান উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

মুহাম্মাদ আকরামুজ্জামান বলেন, ‘আমি দীর্ঘ প্রায় ২৬ বছর ধরে মাদ্রাসাটিতে শিক্ষকতা করছি। আমার পদোন্নতির জন্য ২০১৪ সালে অধ্যক্ষ রেজুলেশন করেন এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর প্রস্তাব প্রেরণ করেন। কিন্তু তিনি আর্থিক সুবিধা পেয়ে নীতিমালা লঙ্ঘন করে আমার চেয়ে ৯ বছরের জুনিয়র শিক্ষক মোহাম্মাদ মতিয়ার রহমানের পদোন্নতির জন্য মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর প্রস্তাবের চিঠি পাঠিয়েছেন। অবৈধ এ প্রস্তাব বাতিল করে নীতিমালা অনুযায়ী পদোন্নতির দাবি জানাচ্ছি।’

এদিকে, এ ঘটনাকে কেন্দ্র করে মাদ্রাসার বিদ্যুৎসাহী সদস্য মাসুম বিল্লাহ ইবনে নাঈম শিক্ষক মুহাম্মাদ আকরামুজ্জামানকে লাঞ্ছিত করেন। এ সময় উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এ ব্যাপারে অধ্যক্ষ মো. আব্দুল কাইয়ুম মিয়া তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, ‘শিক্ষক মু. আকরামুজ্জামান প্রতিষ্ঠান বিরোধী কর্মকান্ডের সাথে জড়িত। যার কারণে তাকে পদোন্নতি দেয়া হবে না। তবে প্রতিষ্ঠানবিরোধী কর্মকান্ডের ব্যাপারে কমিটির কোন রেজুলেশন দেখতে চাইলে তিনি তা দেখাতে পারেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রথীন্দ্রনাথ রায় অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আগামী কাল বুধবার অভিযোগের বিষয়টি নিয়ে শুনানী হবে। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এই বিভাগের আরও খবর