,

করোনা পরিস্থিতি: মানবতার সেবায় ‘ফারুক আহমেদ মিয়া’

কাশিয়ানী প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার বেথুড়ী ইউনিয়নে নভেল করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে বিপাকে পড়া মানুষকে নিয়মিত খাদ্য সহায়তা দিচ্ছেন সমাজসেবক ফারুক আহমেদ মিয়া।

তিনি সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে এই সহায়তা দিয়ে যাচ্ছেন। খাবারের পাশাপাশি ঈদ উপলক্ষে দিয়েছেন কাপড়, লুঙ্গী ও পাঞ্জাবি। এর আগে তিনি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ইউনিয়নব্যাপী জীবানুনাশক স্প্রে করেছেন।

করোনা পরিস্থিতিতে বেশি বিপাকে নিম্ন আয়ের মানুষ। তাই রোজগারের পথ বন্ধ হয়ে যাওয়ায় খাবারের সংকটে অনেক পরিবার। সরকারের পাশাপাশি অসহায় অবস্থায় পড়া মানুষকে সহায়তা দিয়ে যাচ্ছে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। আর এতে পিছিয়ে নেই জনসেবার মনোভাব সম্পন্ন এই মানুষটি।

তিনি করোনা পরিস্থিতির শুরু থেকে বেথুড়ী ইউনিয়নের কর্মহীন, অসহায় দরিদ্র মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে দিনের বেলা ও রাতের আঁধারে পৌঁছে দিয়েছেন চাল, ডাল, তেল, লবন, আলু, পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও নগদ অর্থ। গত দুই মাস ধরে চলছে ফারুক আহমেদের এই সহায়তা কার্যক্রম।

খাদ্য সহায়তার পাশাপাশি ঈদ উপলক্ষে প্রতি বছরের মতো এবারও অসহায় মানুষের মাঝে কাপড়, নগদ অর্থ ও ঈদ সামগ্রী বিতরণ করেছেন ফারুক আহমেদ।

সমাজসেবক ফারুক আহমেদ মিয়া এই প্রতিবেদককে বলেন, ‘গত ২ মাস ধরে বেথুড়ী ইউনিয়নের প্রায় সাড়ে ৩ হাজার কর্মহীন, গরীব, অসহায় ও দু:স্থ পরিবারকে এসব সহায়তা দেয়া হয়েছে।’ করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই সহায়তা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

এই বিভাগের আরও খবর