,

১০ গ্রামের মানুষের ভরসা বাঁশের সাঁকো

জেলা প্রতিনিধি, চাঁদপুর: চাঁদপুরের কচুয়ায় ১০ গ্রামের মানুষের একমাত্র ভরসা বাঁশের সাঁকো। উপজেলার উত্তর ইউনিয়নের নাহারা গ্রামে সুন্দরী খালের ওপর বাঁশের সাঁকোর স্থানে ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

ওই সাঁকো দিয়ে ১০ গ্রামের প্রায় ৪০ হাজার মানুষ যাতায়াত করেন। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয় এলাকাবাসী। দীর্ঘ প্রায় ৫০ বছর আগে নির্মিত বাঁশের সাঁকো দিয়ে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে এলাকার কোমলমতি শিক্ষার্থীসহ বিভিন্ন এলাকার জনগণ যাতায়াত করে আসছেন।

দীর্ঘ ৫০ ফুট দৈর্ঘ্যের এই বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হতে হচ্ছে অনেককে। নাহারা উত্তরপাড়া মসজিদের পাশ দিয়ে প্রবহমান সুন্দরী খালের ওপর সড়কটি নাহারা আবুল মার্কেট হতে শুরু হয়ে মুন্সিবাড়ির পাশ দিয়ে উত্তর কড়ইয়া হয়ে কচুয়া ও পার্শ্ববর্তী চান্দিনা উপজেলার গল্লাই কমপ্লেক্স, নবাবপুর বাজারের সঙ্গে সংযুক্ত হয়েছে।

সাধারণ জনগণ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের যাতায়াতের সুবিধার জন্য ওই স্থানে একটি পাকা ব্রিজ নির্মাণ করা আবশ্যক বলে স্থানীয়রা জানান।

কচুয়া উত্তর ইউপি চেয়ারম্যান এম আখতার হোসাইন বলেন, জনগণের চলাচলের জন্য এ ব্রিজটি অতীব গুরুত্বপূর্ণ। অচিরেই ব্রিজ নির্মাণের জন্য চেষ্টা করা হবে।

উপজেলা প্রকৌশলী মো. আব্দুল আলীম লিটন বলেন, সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর


AllEscort