,

হাসান আজিজুল হককে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

বিডিনিউজ ১০ ডটকম:  উপমহাদেশের বিশিষ্ট কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে শ্রদ্ধা জানানোর জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরদেহ নিয়ে যাওয়া হয়েছে। শেষ বারের মতো প্রখ্যাত এ কথাসাহিত্যিকের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে ভিড় করছেন শত শত মানুষ।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বেলা ১২টায় শহীদ মিনার চত্বরে তার মরদেহ নিয়ে যাওয়া হয়। শুরুতেই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

পরে সেখানে একে একে শ্রদ্ধা নিবেদন করেন, রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, রাজশাহী-৩ (পবা ও মোহনপুর) আসনের সাংসদ আয়েন উদ্দিন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

এছাড়া বিভিন্ন কবি, সাহিত্যিক, মুক্তিযোদ্ধা ও  সাংস্কৃতিক, সামাজিক, রাজনৈতিক ব্যক্তি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ তার শুভাকাঙ্ক্ষীরা পুষ্পস্তবক অর্পণ করেন।

শ্রদ্ধা নিবেদনকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মলয় ভৌমিক সাংবাদিকদের বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে সমাহিত করা হবে জ্ঞানের বাতিঘর অধ্যাপক হাসান স্যারকে। শহীদ মিনারে ভক্তদের শ্রদ্ধা নিবেদনের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার দাফনকার্য সম্পন্ন করা হবে।’

এর আগে, সোমবার (১৫ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয় হাউজিং সোসাইটির (বিহাস) বাসভবন উজান-এ তার মৃত্যু হয়। তিনি দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

এই বিভাগের আরও খবর


AllEscort