,

সিলেটে পেট্রোল পাম্প ধর্মঘট স্থগিত

সিলেট প্রতিনিধি: সিলেটে রোববার থেকে অনির্দ্দিষ্টকালের জন্য ডাকা পেট্রোল পাম্প ও সিএনজি স্টেশন ধর্মঘট অবশেষে স্থগিত করা হয়েছে।

শনিবার জেলা প্রশাসকের সঙ্গে তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এই ধর্মঘট স্থগিত করা হয় বলে সমকালকে জানান বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স এজেন্টস অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগের সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী।

তিনি বলেন, বৈঠক জেলা প্রশাসকসহ উপস্থিত আওয়ামী লীগের নেতৃবৃন্দ আমাদের ৬ দফা দাবি পর্যায়ক্রমে বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন। ফলে ধর্মঘট স্থগিত করা হয়েছে।

দুপুরে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, জ্বালানী ব্যবসায়ী নেতা জুবায়ের আহমদ চৌধুরী, মোস্তফা কামাল, খান মোহাম্মদ ফরিদ উদ্দিন, আমিরুজ্জামান চৌধুরী দুলু, হুমায়ুন আহমদ, মনির হোসেন প্রমুখ।

সম্প্রতি সিলেট নগরীর ৪টি পেট্রোল পাম্পকে জরিমানা করার প্রতিবাদে ৬ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেন জ্বালানী ব্যবসায়ীরা। তাদের ৬ দফা দাবির মধ্যে রয়েছে, জ্বালানী তেল বিপণন কোম্পানি কর্তৃক নিম্নমানের পেট্রোল সরবরাহ বন্ধ; আগের মতো সিলেট গ্যাস ফিল্ডের উন্নতমানের পেট্রোল সরবরাহ; জ্বালানী তেলের মান নিয়ন্ত্রণ করার জন্য প্রত্যেক ডিপোতে জ্বালানি তেল টেস্টিং ল্যাব স্থাপন; বিভিন্ন সরকারি সংস্থার অন্যায় ও উদ্দেশ্যমূলক হয়রানিমূলক আচরণ বন্ধ; অভিযানকালে পেট্রোল পাম্প ও গ্যাস সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে প্রতিনিধি রাখা ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাকে অবিলম্বে সিলেট থেকে প্রত্যাহার করা।

এই বিভাগের আরও খবর


AllEscort