,

‘সাংবাদিককে’ জড়িয়ে সংবাদ প্রকাশ; ফুঁসে উঠেছে আলফাডাঙ্গার সাংবাদিকরা

জেলা প্রতিনিধি, ফরিদপুর: আলফাডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মানবজমিন পত্রিকার প্রতিনিধি মো. আলমগীর কবীরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে ফুঁসে উঠেছে স্থানীয় সাংবাদিকরা।

সোমবার (২৭ নভেম্বর) বেলা ১১টায় প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা।

পরে প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলমের সভাপতিত্বে প্রেসক্লাবে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন আলফাডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সভাপতি এনায়েত হোসেন, দৈনিক সময়ের প্রত্যাশার সম্পাদক ও প্রকাশক মুরসিদ আহমেদ সিকদার লিটু, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সহ-সভাপতি খান আসাদুজ্জামান টুনু, দৈনিক যুগান্তরের কাশিয়ানী প্রতিনিধি লিয়াকত হোসেন লিংকন, প্রতিদিনের সংবাদের এম এ জামান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সাংবাদিক আলমগীর কবিরকে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করায় কথিত ওই সাংবাদিককে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। এছাড়া তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় তার বিরুদ্ধে কঠোর কর্মসূচীর ঘোষণার হুশিয়ারী দেন বক্তারা।

উল্লেখ্য, গত ২১ নভেম্বর সাংবাদিক আলমগীর কবীর আলফাডাঙ্গা পৌর সদর বাজারের মায়ের দোয়া গোশত ভান্ডারে অসুস্থ গরু জবাই করা হয়েছে বলে খবর পান। পরে বিষয়টি তিনি প্রশাসনকে জানালে উপজেলা প্রাণিসম্পাদ কর্মকর্তা ডা. ভবেন বাইন ল্যাব টেস্টের জন্য ওই ব্যবসায়ীর নিকট থেকে পুলিশের সহায়তায় নমুনা মাংস সংগ্রহ করেন। কিন্তু বিষয়টিকে ভিন্নভাবে প্রবাহিত করে কথিত এক সাংবাদিক মিথ্যা সংবাদ প্রকাশ করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। এতে সাংবাদিক আলমগীর কবীর সামাজিক ও পেশাগতভাবে হেয় হন। পরে তিনি থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এই বিভাগের আরও খবর