,

ষ্টেডিয়াম ভবনটি এখন মরণ ফাঁদ

জেলা প্রতিনিধি, বাগেরহাট: ৪২ বছর আগে নির্মিত বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ষ্টেডিয়াম ভবনটি এখন বয়সের ভারে ন্যূব্জ। এখন শুধু যে কোন সময় ভেঙ্গে পড়ার অপেক্ষা। জরাজীর্ণ ভবনটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে।

১৯৮০ সালে ১৪ জানুয়ারি তৎকালীন খুলনা জেলা প্রশাসক এম নূরুল ইসলাম মোরেলগঞ্জ সদরের এ সি লাহা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ চত্ত¡রে এ ভবনটির উদ্বোধন করেন। এ ভবন নির্মানের পাশাপাশি দর্শকদের বসার জন্য মাঠের চারদিকে ইট সিমেন্টর বেঞ্চ তৈরী করা হয়।

আন্তঃ জেলা ও উপজেলা বিভিন্ন খেলাধূলার সময় খেলোয়াড়রা এ ভবনটি ব্যবহার করতেন। আন্ত:স্কুল-মাদ্রাসার নানা অনুষ্ঠান ও খেলাধুলায় মাঠ ও ষ্টেডিয়াম ব্যবহার করতেন। কিন্তুু কালের বিবর্তে ষ্টেডিয়াম ভবনটি এখন ব্যবহারের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ভবনের দরজা-জানালা, গ্রীল সব যাবতীয় মালামাল ক্রমান্বয়ে বেহাত হয়ে গেছে। কোন পলেস্তরা নাই। ভবনের আশ-পাশ অনেকে ব্যক্তিগত কাজে ব্যবহার করছে। ষ্টেডিয়ামের চারপাশের সেই বেঞ্চগুলোও নেই।

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম জানান, শরীরিক ও মানসিক বিকাশে খেলাধূলার বিকল্প নেই। তাই এ ষ্টেডিয়াম ভবনটি পুন:নির্মাণ করা প্রয়োজন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, বিষয়টি দেখে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

এই বিভাগের আরও খবর


AllEscort