,

শাস্ত্রী-কোহলি জুটি ভাঙার দাবি

স্পোর্টস ডেস্ক: অ্যাডিলেড বিপর্যয়ের পর ভারতীয় দলে পরিবর্তনের দাবি উঠে গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতের সমর্থকরা কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহলিকে বদলের দাবি তুলেছেন। তাদের দাবি, রবি শাস্ত্রীকে বদলে অতিসত্বর রাহুল দ্রাবিড়কে ভারতের কোচের দায়িত্ব দেওয়া হোক।

একইভাবে কোহলির বদলে রোহিত শর্মাকেও নেতা হিসেবে দেখতে চান অনেকে। ভক্তদের মতো এমন দাবি না করলেও সাবেক অধিনায়ক দিলীপ ভেঙ্গসরকার বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকে পরামর্শ দিয়েছেন, অতিসত্বর দ্রাবিড়কে অস্ট্রেলিয়া পাঠানোর জন্য। যেন এই বিপদের সময় ভারতীয় ব্যাটসম্যানদের সাহায্য করতে পারেন তিনি।

নিখুঁত টেকনিকের অভিধান হিসেবে খ্যাত সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড় এখন ভারতের ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান। তাই তাকে অস্ট্রেলিয়া পাঠাতে কোনো সমস্যা হবে না বলেও মনে করছেন ভেঙ্গসরকার, ‘দলকে সাহায্য করার জন্য বিসিসিআইর উচিত অতি দ্রুত দ্রাবিড়কে অস্ট্রেলিয়া পাঠানো। ওই কন্ডিশনে সুইং ও বাউন্স মোকাবিলার জন্য দ্রাবিড়ের চেয়ে ভালো পরামর্শ ব্যাটসম্যানদের আর কেউ দিতে পারবে না। ভারতীয় দলের নেটে তার উপস্থিতিও অনেক বড় অনুপ্রেরণা হতে পারে।’

দুই সপ্তাহের কোয়ারেন্টাইনের নিয়ম সত্ত্বেও তাকে পাঠানো উচিত বলে মনে করছেন তিনি। কারণ সিডনিতে তৃতীয় টেস্ট শুরু হবে ৭ জানুয়ারি থেকে। এখন রওনা হয়ে গেলে কোয়ারেন্টাইন করেও সিডনি টেস্ট ধরতে পারবেন দ্রাবিড়।

দ্রাবিড়কে পাঠানো হবে কিনা সেটা আলোচনার পর্যায়ে থাকলেও ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে ভারতীয় একাদশে বেশ কয়েকটি পরিবর্তন যে আসতে যাচ্ছে, সেটা এক প্রকার নিশ্চিত। অধিনায়ক বিরাট কোহলির জায়গায় দলে ঢুকবেন লোকেশ রাহুল। বাদ পড়তে যাচ্ছেন ওপেনার পৃথ্বি শ এবং উইকেটকিপার ঋদ্ধিমান শাহাও। ওপেনিংয়ে আসতে যাচ্ছেন আরেক তরুণ শুভমন গিল, উইকেটকিপার হিসেবে ঋশভ পান্থের দলে ঢোকাও প্রায় নিশ্চিত। আর কব্জিতে চোট পেয়ে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন পেসার মোহাম্মদ শামি। সিডনিতে কোয়ারেন্টাইনে থাকা রোহিত শর্মা তৃতীয় টেস্ট থেকে খেলতে নামবেন।

এই বিভাগের আরও খবর


AllEscort