,

যুব বিশ্বকাপের শেষ আটে আজ মুখোমুখি বাংলাদেশ-ভারত

স্পোর্টস ডেস্ক: অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আজ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

গত আসরে এই ভারতকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিলো রাকিবুলরা। এবারো স্বপ্ন দেখছেন ইতিহাসের পুনরাবৃত্তি করে সেমিতে ওঠার। অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে সন্ধ্যা ৭ টায় শুরু হবে ম্যাচটি।

৯ ফেব্রুয়ারি ২০২০। দক্ষিন আফ্রিকার পচেফস্ট্রুমে ভারতের বিপক্ষে লড়ছে বাংলাদেশের যুবারা। বিশ্বকাপ শুরুর আগে শিরোপা জিতবে বাংলাদেশ, এমন স্বপ্ন ছিল না কারোরই। তবুও সবাইকে চমকে ভারত বধ করে দেশের ক্রিকেটের সবচেয়ে বড় সাফল্য এনে দেয় তরুন আকবর আলীরা।

দক্ষিণ আফ্রিকার পর এবার মিশন ওয়েস্ট ইন্ডিজ, কন্ডিশন ও ভিন্ন। কিন্তু প্রতিপক্ষ যখন সেই ভারত, তখন যুবাদের নিয়ে সবার স্বপ্নটা এবারও পাহাড়সমান। তবে করোনার কারণে এবার সেরা প্রস্তুতি নিয়ে যেতে পারেনি রাকিবুলরা। শুরুটাও ভালো হয়নি তাদের। ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের কাছে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ যুবারা।

তবে গ্রুপের পরের দুই ম্যাচে কানাডা ও আরব আমিরাতকে হারিয়ে এখন কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ। তাই দক্ষিণ আফ্রিকার সুখস্মৃতি নিয়ে এবারো ভারত বধ করবে বাংলাদেশ, এমন আশা করতেই পারে প্রান্তিকরা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক রাকিবুল হাসান বলেন, আমরা ভালো প্রস্তুতি নিয়েছি। একদিন ম্যাচের আবহেও অনুশীলন করেছি। মানসিক ও শারীরিকভাবে আমরা ভালো একটা অবস্থায় আছি। আর গত দুইটা ম্যাচ জিতে আমরা ভালো আত্মবিশ্বাসও পেয়েছি। আমাদের ব্যাটাররা রান করেছে, বোলাররা ভালো বোলিং করেছে। তো আমরা ভালোই আত্মবিশ্বাসী আছি আমাদের দক্ষতা নিয়ে।

রাকিবুল হাসান বলেন, আমরা চেষ্টা করব, আমাদের যে পরিকল্পনাটা আছে সেটা মাঠে শতভাগ প্রয়োগ করার। আমরা ওদের সাথে ভয়ডরহীন ও ইতিবাচক ক্রিকেট খেলবো। যাতে আমরা ভালো একটা ফল নিয়ে বের হতে পারি। ওদের সাথে আমাদের আগেও খেলা হয়েছে কিছু ম্যাচ। এশিয়া কাপের সেমিফাইনাল ও তার আগে একটা সিরিজ খেলেছি ভারতে গিয়ে। তাই তাদের শক্তিমত্তা, দুর্বলতা সম্পর্কে আমাদের ভালো জানা আছে।

ম্যাচের আগে প্রস্তুতির জন্য হাতে সময় পেয়েছে বেশ। কন্ডিশনের সঙ্গেও মানিয়ে নিয়েছে রাকিবুলরা। ভারতের সঙ্গে খেলার অভিজ্ঞতা আগে থেকেই আছে। তাই আত্মবিশ্বাস ও আকাশছোয়া ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

এই বিভাগের আরও খবর


AllEscort