,

যশোরে ঐতিহ্যবাহী ঘৌড় দৌড় অনুষ্ঠিত

যশোর প্রতিনিধি: প্রতি বছরের মতো এবারও যশোরের রাজাপুরে ঐতিহ্যবাহী ঘৌড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে ঝিকরগাছা উপজেলার বাঁকড়ার জাহাঙ্গীরের ঘোড়া প্রথম, অভয়নগর উপজেলার পোড়াখালীর ওসমান চৌধুরী দ্বিতীয় ও একই উপজেলার জুখাড়ার হালিম মল্লিকের ঘোড়া তৃতীয় হয়।

শনিবার (৯ জানুয়ারি) যশোর সদরের ইছালী ইউনিয়নের রাজাপুর মাঠে দুপুর গড়াতেই এ প্রতিযোগিতা শুরু হয়ে প্রায় সন্ধ্যা পর্যন্ত চলে। এতে যশোর, মাগুরা, নড়াইল ও ঝিনাইদহ থেকে আসা ১৯টি ঘোড়া অংশগ্রহণ করে।

প্রায় দুই যুগ ধরে এ আয়োজন করে আসছে গ্রামবাসী।

এর আগে সকাল থেকেই মাঠে বসে গ্রামীন মেলা। যশোরসহ আশপাশের জেলা থেকে বিভিন্ন বয়সের হাজার হাজার মানুষ প্রতিযোগিতা দেখতে ভিড় জমায়। পরে বিকেলে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে ওয়াজেদ আলীর সভাপতিত্বে ও ইছালী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এসএম আসাদুজ্জামানের সঞ্চালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইছালী ইউপি চেয়ারম্যান এস এম আফজাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ডেপুটি পরিচালক সিরাজুল ইসলাম ও ইছালী পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক মিজানুর রহমান প্রমুখ।

এই বিভাগের আরও খবর


AllEscort