,

মুক্তি পেল বছরের শেষ ছবি ‘গোর’

বিনোদন ডেস্ক: চট্টগ্রামের মাল্টিপ্লেক্স সিলভার স্ক্রিনে আজ শুক্রবার মুক্তি পেল গাজী রাকায়েত পরিচালিত ‘গোর’। বাংলার পাশাপাশি ছবির ইংরেজি সংস্করণ ‘দ্য গ্রেভ’ও সেখানে প্রদর্শিত হবে।

চলতি বছর করোনাভাইরাসের (কোভিড-১৯) আবহে অল্প কয়েকটি ঢাকাই চলচ্চিত্র মুক্তি পেয়েছে। যার মধ্যে ‘গোর’ বছরের শেষ ছবি।

১৯৯৭ সালে গাজী রাকায়েত রচিত নাটক ‘গোর’ নির্মাণ করেছিলেন সালাহউদ্দিন লাভলু। প্রচারিত হয়েছিল ১৯৯৮ সালে। ওই প্রধান চরিত্রে অভিনয় করে পুরস্কার পান রাকায়েত। পুরস্কার পেয়েছিলেন অন্য দুই তারকা সালাহউদ্দিন লাভলু ও বিপাশা হায়াত। সেই গল্প থেকেই সরকারি অনুদানে ‘গোর’ চলচ্চিত্র নির্মাণ করেছেন গাজী রাকায়েত।

এ ছবিতেও আছেন রাকায়েত। আরও অভিনয় করেছেন মৌসুমী হামিদ, আশিউল ইসলাম, সুষমা সরকার, এ কে আজাদ সেতু, দীপান্বিতা মার্টিন ও গাজী আমাতুন নূর দ্যুতি-সহ অনেকে।

জানা গেছে, ‘গোর’- এর বেশির ভাগ শুটিং হয়েছে দোহারের শাইনপুকুর গ্রামে। সেই গ্রামের একটা ভিটেবাড়ি, তার পাশে ঘন জঙ্গলে সাপের বসবাস ছিল। সেই জঙ্গল পরিষ্কার করে শুটিং শুরুর তিন মাস আগে একটা বাড়ি নির্মাণ করা হয়। রীতিমতো গৃহস্থের বাড়ি। যেখানে লাউয়ের মাচা, মুরগি, গরু-ছাগল সবই ছিল।

রাকায়েত জানান, বছরের প্রথম শুক্রবারেই ঢাকায় ফিরবে ‘গোর’। মুক্তি পাবে দুই মাল্টিপ্লেক্স স্টার সিনেপ্লেক্স ও যমুনা ব্লকবাস্টার সিনেমাসে। এ ছাড়া একই মাসে যুক্তরাষ্ট্রের প্রদর্শিত হওয়ার কথা রয়েছে।

এই বিভাগের আরও খবর


AllEscort