,

মাইকিং করে নিজ অপকর্মের কথা প্রচার

শেরপুর প্রতিনিধি: উপজেলার প্রতিটি ইউনিয়নে একদিন করে নিজ অপকর্মের কথা প্রচার করছেন ভুয়া কাজি।

‘আর কখনো বাল্যবিয়ে পড়াবেন না’ এ অঙ্গীকার করে শেরপুরের ঝিনাইগাতিতে মাইকিং করেছেন আব্দুল বাছেদ। এ সময় নিজেকে ভুয়া কাজি বলেও ঘোষণা দিয়েছেন তিনি।  এ ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এলাকায়। এমনকি ইজিবাইকে মাইক নিয়ে উপজেলার প্রতিটি ইউনিয়নে একদিন করে নিজের অপকর্মের কথা স্বীকার করে বেড়াচ্ছেন আব্দুল বাছেদ।

২০১৮ সালে বাল্যবিয়ে পড়ানোর দায়ে একমাসের সাজা ভোগ করেছিলেন শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সুরিহারা গ্রামের ভুয়া কাজি আব্দুল বাছেদ। জেল থেকে বের হয়েই আবারো একই কর্মকান্ড। সম্প্রতি আবার বাল্যবিয়ে দিতে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার তাড়া খেয়ে পালিয়ে যান বাছেদ। পরে তাকে উপজেলা নির্বাহী কার্যালয়ে যোগাযোগ করতে বলা হলেও আর যোগাযোগ করেননি তিনি।

দুইমাস পালিয়ে থাকার পর অবশেষে ইউএনও কাছে এসে ক্ষমা চান বাছেদ। ভবিষ্যতে এ ধরনের কাজ না করার শর্তে মাইকিং করতে নির্দেশ দেন ঝিনাইগাতী উপজেলার ইউএনও। এরপর থেকেই প্রতিদিন মাইকিং করে যাচ্ছেন আব্দুল বাছেদ।

নিজের অপকর্মের কথা এলাকাবাসীদের কাছে স্বীকার করাতে অন্যরাও সতর্ক হবেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ।

ভবিষ্যতে ভুয়া পরিচয় দিয়ে বাল্যবিয়ে ও অনৈতিক কোন কাজ করবে না বলে একশ’ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর করে উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে অঙ্গীকার করেছেন বাছেদ।

এদিকে, ক্ষমা চেয়ে নিজে মাইকিং করায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হলেও খুশি স্থানীয়রা।

এই বিভাগের আরও খবর


AllEscort