,

বিদ্যালয় সংস্কারের অর্থ ‘আত্মসাৎ’, দুদকের মামলা

জেলা প্রতিনিধি, কুষ্টিয়া: কুষ্টিয়ার খোকসায় ৩টি বিদ্যালয়ে রুটিন সংস্কারকাজের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) তিনটি পৃথক মামলা করেছে।

কুষ্টিয়া আদালতে করা এসব মামলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ বিদ্যালয়গুলো প্রধান শিক্ষক, পরিচালনা কমিটির সভাপতি, প্রকৌশলী ও একজন শিক্ষা কর্মকর্তাকে আসামি করা হয়েছে।

দুর্নীতি প্রতিরোধ আইনে পৃথক মামলা তিনটি করেছেন দুদকের কুষ্টিয়া শাখার উপপরিচালক (সংযুক্ত) মো. আলমগীর হোসেন।

এজাহারে বলা হয়, তিনটি বিদ্যালয়েই ২০১৯-২০ অর্থবছরে ২ লাখ করে ৬ লাখ টাকা সরকারি অর্থ বরাদ্দ করা হয়। এর মধ্যে ১ লাখ ৭৮ হাজার টাকা আত্মসাৎ করেছেন সংশ্লিষ্টরা।

সোমবার করা প্রথম মামলায় আসামি করা হয়েছে উপজেলার মাছুয়াঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকর্ণ কুমার বিশ্বাস, খোকসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি বাবুল আখতার, উপজেলা প্রকৌশলী আব্দুস সামাদ ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা হোসাইন মোহম্মদ বেলালকে।

মঙ্গলবার দ্বিতীয় মামলায় মামুদানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কুমার বিশ্বাস, সভাপতি মাহিমা রঞ্জন মৈত্রকে আসামি করা হয়েছে।

একই দিনে তৃতীয় মামলায় ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর হক ও সভাপতি আনোয়ার হোসেনকে আসামি করা হয়েছে।

এ ছাড়া দ্বিতীয় ও তৃতীয় মামলাতেও উপজেলা প্রকৌশলী ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে আসামি করা হয়েছে।

অভিযুক্তদের মধ্যে খোকসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আখতার বলেন, ‘মামলার খবর শুনেছি, আইনিভাবে এর মোকাবিলা করা হবে।’

এই বিভাগের আরও খবর


AllEscort