,

বিএসএমএমইউর নতুন ভিসি অধ্যাপক শারফুদ্দিন আহমেদ!

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরবর্তী উপাচার্য (ভিসি) হিসেবে আলোচনায় উঠে এসেছেন প্রতিষ্ঠানটির চক্ষু বিজ্ঞান বিভাগ ও কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের নাম।

এ বিষয়ে মন্ত্রণালয় থেকে ‘সবুজ সংকেত’ পেয়েছেন বলে জানিয়েছেন তিনি নিজেই।

সোমবার (১৫ মার্চ) বিকেলে ডা. মো. শারফুদ্দিন বলেন, আমি আজকেই খবরটা পেয়েছি। আমার হাতে কাগজ এখনো আসেনি। আগামী ২৩ তারিখে বর্তমান ভিসির দায়িত্ব শেষ হবে। এর আগেই কাগজ আসবে। তবে দাপ্তরিকভাবে আমি এখনো কোনো কাগজপত্র হাতে পাইনি।

আগামী দুই-এক দিনের মধ্যেই এই সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হতে পারে বলেও তিনি জানান।

বিএসএমইউ’র বর্তমান ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৪ মার্চ। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই কে হচ্ছেন পরবর্তী ভিসি, এ নিয়ে বিভিন্ন আলোচনা শুরু হয়। আলোচনায় অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ ছাড়াও সম্ভাব্য তালিকায় ছিলেন বিশ্ববিদ্যালয়টির বর্তমান ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, সাবেক প্রোভিসি (প্রশাসন) এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সভাপতি, শিশুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহ; সাবেক প্রোভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার; বর্তমান প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ডা. শাহানা আক্তার।

এছাড়া বর্তমান ট্রেজারার অধ্যাপক ডা. আতিকুর রহমান, বর্তমান প্রোভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. জাহিদ হোসেন, লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. জুলফিকার রহমান খান, বর্তমান পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসের রিজভী’র নামও আলোচনায় উঠে আসে। তবে শেষ পর্যন্ত  নতুন ভিসি হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন অধ্যাপক শারফুদ্দিন আহমেদ।

অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাধারণ সম্পাদক হিসেবে ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বিএসএমএমইউর উপ-উপাচার্য হিসেবে ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৩ সালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

এই বিভাগের আরও খবর


Antalya korsan taksiAntalya korsan taksi