,

ফেসবুক মেসেঞ্জারে ‘একগুচ্ছ’ নতুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বন্ধুবান্ধব কিংবা অফিসের সহকর্মীদের সঙ্গে নিয়মিত যোগাযোগের ক্ষেত্রে জনপ্রিয় মাধ্যম ফেসবুক মেসেঞ্জার। সারাবিশ্বে ১ দশমিক ৩ বিলিয়নের বেশি ব্যবহারকারী মেসেঞ্জার ব্যবহার করেন। ইউজারদের কাছে কিভাবে আরও আকর্ষণীয় করে তোলা যায় তা নিয়ে প্রতিনিয়ত কাজ করে চলেছে মেটা। মেসেঞ্জারে নতুন নতুন আরও ফিচার আনছে মার্ক জুকারবার্গের সংস্থা। এর মধ্যে রয়েছে স্প্লিট পেমেন্টস কিংবা ভ্যানিশিংয়ের মতো নতুন ফিচার। আর সঙ্গে বাড়ছে ভয়েস মেসেজের সময়কাল।

সম্প্রতি একটি ব্লগ পোস্টে মেটার পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত আমরা আমেরিকার আইওএস ও অ্যান্ড্রয়েড ফোন ইউজারদের জন্য স্প্লিট পেমেন্ট চালু করছি। পাশাপাশি রেকর্ডিংয়ের নিয়ন্ত্রণসহ ভয়েস মেসেজ এবং ডিসঅ্যাপেয়ারিং মেসেজও আনা হবে।

স্প্লিট পেমেন্ট: এ ফিচারের সাহায্যে ফেসবুকের কোনো চ্যাট গ্রুপের সদস্যরা রেস্তরাঁর বিল পে করতে পারবেন। ফলে তাদের কেবল নিজের ভাগের অংশটুকুই দিতে হবে।

বাড়ছে ভয়েস মেসেজেরও সময়কাল: ভয়েস মেসেজের সময়কাল বাড়িয়ে করা হয়েছে ৩০ মিনিট। কেবল তাই নয়, ইচ্ছেমতো সেই বার্তাকে পজ করে পরে আবার রেকর্ড করা যাবে। পাশাপাশি প্রিভিউ করে নেওয়া যাবে। পাঠাতে না চাইলে ডিলিটও করা যাবে।

ভ্যানিশ মোড: কোন বার্তাগুলোকে এমন ভাবে পাঠানো সম্ভব, যাতে তা গ্রাহক পড়ার পর নিজে থেকেই মুছে যায়। কেবল লিখিত টেক্সটই নয়, মিম, জিআইএফ, স্টিকার বা কোনো রিঅ্যাকশনও একই ভাবে ভ্যানিশিং মোডে পাঠানো যাবে।

এই বিভাগের আরও খবর


AllEscort