,

প্রখ্যাত সংগীত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় আর নেই

আন্তর্জাতিক ডেস্ক: উপমহাদেশের প্রখ্যাত সংগীত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় মারা গেছেন।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় কলকাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কিংবদন্তী এ সংগীত শিল্পী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর।

ভারতীয় গণমাধ্যমগুলো হাসপাতালের বরাত দিয়ে জানিয়েছে, সন্ধ্যা মুখোপাধ্যায় বেশ কিছুদিন ধরেই হৃদরোগ ও ফুসফুসজনিত রোগে ভুগছিলেন। সর্বশেষ গেল ২৭শে জানুয়ারি অসুস্থ হয়ে পড়েন সন্ধ্যা মুখোপাধ্যায়। এরপর থেকেই কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

উপমহাদেশের প্রবাদপ্রতীম সংগীত শিল্পী গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, উপমহাদেশে গানের মুগ্ধতা ছড়ানোর পাশাপাশি মহান মুক্তিযুদ্ধে সন্ধ্যা মুখোপাধ্যায়ের অবদান স্মরণীয় হয়ে থাকবে। প্রধানমন্ত্রী তাঁর আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

১৯৩১ সালের ৪ঠা অক্টোবর দক্ষিণ কলকাতার ঢাকুরিয়ায় জন্মগ্রহণ করেন সন্ধ্যা মুখোপাধ্যায়। তার সংগীত শিক্ষার মূল কান্ডারি ছিলেন দাদা রবীন্দ্রনাথ মুখোপাধ্যায়। ১৯৪৫ সালে মাত্র ১৪ বছর বয়সে প্রথম গান রেকর্ড করেন তিনি। ১৯৪৮ সালে ‘অঞ্জনগড়’ সিনেমার মধ্য্যে দিয়ে প্রথমবার প্লেব্যাক করেন।

এই বিভাগের আরও খবর


AllEscort