,

‘নিয়োগ বাণিজ্যের’ প্রতিবাদে মানববন্ধন, শিক্ষার্থীদের ওপর হামলা

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রাতইল নায়েবুন্নেছা ইনস্টিটিউশনে ‘নিয়োগ বাণিজ্যের’ প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী।

এ সময় কর্মসূচী পালনকারীদের ওপর অতর্কিত হামলা চালায় নিয়োগ বাণিজ্যের সাথে জড়িতরা। তারা ব্যানার কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলে মারধর করে শিক্ষার্থী ও এলাকাবাসীকে।

রোববার (২৬ ফেব্রুয়ারী) সকাল ১০টার দিকে ওই বিদ্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালনকালে এ ঘটনা ঘটে।

এ সময় বক্তব্য রাখেন ইনামুল হাসান, রাসেল খান, মিকাইল মোল্যা, সাজ্জাদুল ইসলাম জাকারিয়া, রাজিব সরদার সিরাজ শেখ, জান্নাতুল ফেরদাউস দিদার প্রমুখ।

বক্তারা বলেন, সম্প্রতি স্কুলে চারটি পদে কর্মচারী নিয়োগ পরীক্ষা হয়েছে। নিয়োগ পরীক্ষায় প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম ও ম্যানেজিং কমিটির কতিপয় সদস্যরা মোটা অংকের টাকার বিনিময় কৌশলে তাদের মনোনীত প্রার্থীদের কৃতকার্য করে নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন করেন। এছাড়াও প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে। প্রধান শিক্ষকের এসব কর্মকান্ডে আমাদের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটির সুনাম ক্ষুন্ন হচ্ছে। এসব অনিয়ম-দুর্নীতির বিচার চাই। প্রশ্নবিদ্ধ নিয়োগ বাতিল করে পুনরায় নিয়োগের দাবি করছি।

হামলার তীব্র নিন্দা জানিয়ে বক্তারা আরও বলেন, ‘আমরা শান্তিপূর্ণ কর্মসূচী পালন করছিলাম। কিন্তু নিয়োগ দুর্নীতির সাথে জড়িতরা আমাদের ওপর অতর্কিত হামলা চালিয়েছে। তারা আমাদের ব্যানার কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলে। এতে নিয়োগে দুর্নীতির বিষয়টা আরও স্পষ্ট হলো। আমরা এর বিচার চাই।’

কাশিয়ানী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান বলেন, ‘আমি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। আমি একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।’

এই বিভাগের আরও খবর