,

নিউমার্কেট এলাকায় থমথমে পরিস্থিতি

নিজস্ব প্রতিবেদক: দুদিন ধরে চলা ব্যবসায়ী-ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষকে কেন্দ্র করে রাজধানীর নিউমার্কেট এলাকায় এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

নিউমার্কেট এবং এর আশপাশের যে ১০ থেকে ১২টি মার্কেট রয়েছে সেগুলো এখনো খোলেনি। বিভিন্ন দোকানের কর্মচারীরা দোকানের সামনে অবস্থান করছেন।

বুধবার (২০ এপ্রিল) সকাল থেকে দেখা যায়, যান চলাচল স্বাভাবিক হয়েছে। নিউমার্কেট এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে সবার মধ্যে একটি সংশয় বিরাজ করছে। নিউমার্কেট এলাকার মার্কেটগুলোর সামনে ভিড় করছেন দোকানের কর্মচারীরা। তাদের চোখে-মুখে সংশয়ের ছাপ। কেউ অপেক্ষা করছেন দোকান খোলার জন্য। আবার কেউ মালিকের নির্দেশের অপেক্ষায় আছেন।

এদিকে বেলা ১১ থেকে ঢাকা কলেজের সাবেক শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচি থাকলেও বৃষ্টির কারণে তা এখনো শুরু হয়নি। অন্যদিকে সাত কলেজের কর্মসূচিও শুরু হতে বিলম্ব হচ্ছে।

দোকানিদের সঙ্গে কথা বলে জানা যায়, মার্কেট খোলার সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। নীলক্ষেত মোড় এলাকার বই ব্যবসায়ী আসাদ বলেন, পরিস্থিতি থমথমে। সরকার আছে, প্রশাসন আছে, পুলিশ আছে তারা সিদ্ধান্ত দিলে আমরা দোকান খুলবো। আমরাতো দোকান খোলার জন্য এসেছি, ঝামেলা করার জন্য আসিনি।

এদিকে ঢাকা কলেজের ভেতরের পরিবেশও থমথমে। শিক্ষার্থীরা কেউ সামনে নেই। শুধু প্রশাসনিক কার্যালয়ের সামনে কিছু কর্মচারী অবস্থান করছেন। ঢাকা কলেজ কর্তৃপক্ষ মঙ্গলবার উদ্ভূত পরিস্থিতিতে সব হোস্টেল বন্ধ ঘোষণা করে এবং ত্যাগের নির্দেশ দেয়। পরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, ঢাকা কলেজে ঈদের ছুটি শুরু। তবে অনেক শিক্ষার্থী এখনও হলে অবস্থান করছে বলে জানা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ট্রাফিক লালবাগ বিভাগের সহকারী কমিশনার জয়ীতা দাস বলেন, গতকালকের ন্যায় অবস্থা আজ নেই। সকাল থেকেই যান চলাচল স্বাভাবিক। কোথাও কোনো মুভমেন্ট দেখা যায়নি। তাই নির্বিঘ্ন যানচলাচল। সব ধরনের যান চলাচল করছে। লালবাগ থেকে ইনার ও আউটার সব লেন গতিশীল।

এই বিভাগের আরও খবর


AllEscort