,

নারায়ণগঞ্জে পোশাক কারখানায় আগুনে পুড়ে গেছে চারটি ভবন

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জের মদনপুরে জাহিন নিটওয়ার পোশাক কারখানায় আগুনে পুড়ে গেছে চারটি ভবন।

শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে নারায়ণগঞ্জের মদনপুরের জাহিন নিটওয়্যারে আগুন লাগে। এ সময় কয়েকজন শ্রমিক দ্রুত ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট, আশপাশের লোকজন ও শ্রমিকরা মিলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

জাহিন নিটওয়্যারের মালিক এম জামাল উদ্দিন বলেন, গতকাল বিকালে প্রতিষ্ঠানের নিচ তলায় থাকা ডাইং সেকশন থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে নিরাপত্তারক্ষীদের কাছ থেকে তিনি জানতে পেরেছেন।
খবর পেয়ে তিনি দ্রুত প্রতিষ্ঠানে যান। তবে আগুনের সূত্রপাত কী থেকে সেটি সম্পর্কে তিনি কিছু জানাতে পারেননি।

তিনি জানান, প্রতিষ্ঠানটিতে রপ্তানির জন্য তৈরি করে রাখা প্রচুর তৈরি পোশাক মজুত ছিল। সেগুলো আগুনে পুড়ে গেছে। এছাড়া প্রতিষ্ঠানে থাকা যন্ত্রাংশও পুড়ে গেছে। বলতে গেলে একটি প্রতিষ্ঠান পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। তিনি দাবি করেন, আগুনে ক্ষতির পরিমাণ হবে কয়েকশ’ কোটি টাকা।

পোশাক কারখানার মোট চারটি ইউনিটে আগুন লাগে। আগুন প্রতিটি ভবনেই ছড়িয়ে পড়েছে। ফলে প্রতিটি ভবনে থাকা যন্ত্রাংশের পাশাপাশি তৈরি করে রাখা পোশাক পুড়ে গেছে।

অগ্নিকাণ্ডের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে জানাতে পারেনি ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন বলেন, আগুনের সূত্রপাত তদন্ত ছাড়া বলা যাবে না। ক্ষতির পরিমাণও তদন্তেই উঠে আসবে। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এলেও এটি নিয়ে তারা কাজ করছেন।

তদন্তের মাধ্যমে পরবর্তীতে আগুনের ঘটনা উদ্ঘাটন হবে বলে জানায় ফায়ার সার্ভিস।

এই বিভাগের আরও খবর


AllEscort