,

নানা বিয়েতে রাজি না হওয়ায় নাতিকে অপহরণ

জেলা প্রতিনিধি, দিনাজপুর: দিনাজপুরের ঘোড়াঘাটে জিয়ারুল ইসলাম (৫২) নামে এক ব্যক্তি বিয়েতে বিয়েতে রাজি না হওয়ায় তার নাতিকে অপহরণের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় জিয়ারুল ইসলামের কথিত প্রেমিকাকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ। একই সঙ্গে নাতি জিম বাবুকে (৩) উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) গভীর রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার চড়কতলা বাজার এলাকায় অভিযান চালিয়ে পুলিশ ওই নারীকে গ্রেফতার করে। আইনি প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে তাকে দিনাজপুর আদালতে পাঠানো হয়েছে।

ঘোড়াঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘোড়াঘাট পৌর এলাকার হঠাৎপাড়া গ্রামের বাসিন্দা জিয়ারুল ইসলাম। বিভিন্ন এলাকায় ভিক্ষাবৃত্তি করেই তার জীবন চলে। সেই সুবাদে পার্শ্ববর্তী গোবিন্দগঞ্জ উপজেলার গোবিন্দপুর-কালিতলা গ্রামের এক নারীর সঙ্গে জিয়ারুলের সম্পর্ক গড়ে ওঠে। তিনি বিয়ের আশ্বাসে দীর্ঘদিন সম্পর্ক চালিয়ে এলেও শেষ পর্যন্ত বিয়ে করতে রাজি হননি। এ অবস্থায় সোমবার (১৫ নভেম্বর) বিকেলে জিয়ারুলের বাড়ি থেকে তার নাতি জিম বাবুকে অপহরণ করেন ওই নারী। পরে বুধবার রাতে সন্দেহভাজন কয়েক জনের নাম উল্লেখ করে ঘোড়াঘাট থানায় জিডি করেন শিশুটির বাবা জহুরুল ইসলাম।

ওসি বলেন, শিশুটির বাবার করা জিডির সূত্র ধরে তথ্যপ্রযুক্তির সহযোগিতায় শিশু অপহরণের সঙ্গে জড়িত ওই নারীর অবস্থান শনাক্ত করা হয়। পরে রাতেই গোবিন্দগঞ্জ উপজেলার চড়কতলা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে অপহরণ হওয়া শিশু জিম বাবুকে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলায় গ্রেফতার দেখিয়ে ওই নারীকে দিনাজপুর আদালতে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর


AllEscort