,

‘ধান কাটতে না চাওয়ায়’ কৃষককে হত্যা!

জেলা প্রতিনিধি, নেত্রকোনা: নেত্রকোনার মদনের পল্লীতে ধান কাটতে অস্বীকৃতি জানানোর ঘটনায় ধারালো কাঁচির আঘাতে খায়রুল ইসলাম (৩২) নামে এক কৃষক নিহত হয়েছেন।

বৃহস্পতিবার সকালে উপজেলার নায়েকপুর ইউনিয়নের মাখনা (হাটখলা) গ্রামে এ ঘটনা ঘটে। নিহত খায়রুল ইসলাম মৃত আব্দুল খালেকের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মদন থানার ওসি মুহাম্মদ ফেরদৌস আলম।

তিনি জানান, ধান কাটা কেন্দ্র করে খায়রুল ইসলাম নামে এক কৃষি শ্রমিক নিহত হয়েছেন শুনেছি। লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হবে।

প্রত্যক্ষদর্শী ও পারিবারিক সূত্রে জানা যায়, গত কয়েক দিন আগে উপজেলার মাখনা (হাটখলা) গ্রামের লিয়াকত মিয়ার ছেলে শফিকুল ইসলাম তার চাচা দুলাল মিয়ার ধানক্ষেত কাটার জন্য খায়রুল ইসলামকে বলে। এই জমি নিয়ে দুলাল মিয়ার সঙ্গে একই গ্রামের এখলাছ মিয়া ও এলাই মিয়ার বিরোধ থাকায় খায়রুল ইসলাম ধান কাটতে অস্বীকৃতি জানায়।

বৃহস্পতিবার সকালে খায়রুল ইসলাম বাড়ির সামনে ক্ষেতের আইলে ঘাস কাটতে গেলে শফিকুল ইসলামের সঙ্গে বিষয়টি নিয়ে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে শফিকুল খায়রুলের হাতে থাকা ধারালো কাঁচি কেড়ে নিয়ে খায়রুলের গলায় আঘাত করে। তাৎক্ষণিক খায়রুলকে তার পরিবারের লোকজন মদন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই বিভাগের আরও খবর


AllEscort