,

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৩ শতাধিক যানবাহন

জেলা প্রতিনিধি, রাজবাড়ী: ঘাট স্বল্পতা ও পদ্মায় ড্রেজিংয়ের কাজ চলমান থাকায় ফেরি চলাচল ব্যাহত হওয়ার কারণে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে ৩ শতাধিক যানবাহন। এসব যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যায় বেশি।

শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে ১টায় ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত ৩ কিলোমিটার এলাকায় ৩ শতাধিক যানবাহনের দীর্ঘ সারি। এর মধ্যে জিরো পয়েন্ট থেকে পেট্রোল পাম্প পর্যন্ত মহাসড়কের দুই লাইনজুড়ে রয়েছে দূরপাল্লার বাস ও পণ্যবাহী ট্রাক।

জানা গেছে, অপেক্ষায় থাকা এসব যানবাহনের মধ্যে দূরপাল্লার বাসগুলো ২ থেকে ৩ ঘণ্টা অপেক্ষা করে ফেরির দেখা পেলেও পণ্যবাহী ট্রাকগুলোকে অপেক্ষা করতে হচ্ছে ৬ থেকে ৭ ঘণ্টা। দীর্ঘ সময় অপেক্ষা করে ভোগান্তিতে পড়তে হচ্ছে ট্রাকচালকদের।

সাতক্ষীরা থেকে সবজি নিয়ে আসা ট্রাকচালক রহিম মিয়া বলেন, ঘাট এলাকায় ৫ ঘণ্টা ধরে অপেক্ষা করছি কিন্তু এখনো ফেরির দেখা পাইনি। কখন পাব বলতে পারছি না। ট্রাকে কাঁচামাল রয়েছে; ঠিক সময় ডেলিভারি না দিতে পারলে মহাজনতো ঠিকই বেতন থেকে টাকা কেটে নেবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া রুটে বর্তমানে ১৯ ফেরি চলাচল করছে। ঘাট স্বল্পতা ও নাব্যসংকটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে দৌলতদিয়া প্রান্তে যানজট সৃষ্টি হচ্ছে।

এই বিভাগের আরও খবর