,

দেবহাটা উপজেলা পরিষদের উপ-নির্বাচন ১০ই ডিসেম্বর

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের উপ-নির্বাচন জমে উঠেছে। আগামী ১০ই ডিসেম্বর নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী মাঠে রয়েছেন।

নৌকা মনোনীত প্রার্থী মুজিবর রহমান ও আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলামের মধ্যে হাড্ডা হাড্ডি লড়াই চলছে। প্রচারণায় মুখর পুরো উপজেলা। ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। তবে এবারের উৎসব মুখর পরিবেশে ভোটাররা চায় একটি স্বচ্ছ নির্বাচন।

ইউনিয়ন পরিষদ থেকে উপজেলা পরিষদ নির্বাচনে দুইবার চেয়ারম্যান নির্বাচিত হন সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল গনি। গত ৪ঠা আগস্ট তিনি করোনা উপসর্গ নিয়ে ঢাকার একটি হাসপাতালে ভর্তি হয়ে ৬ই আগস্ট চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারটি শূন্য হয়।

আওয়ামী লীগের একাধিক নেতা দলীয় মনোনয়ন প্রত্যাশা করলেও টিকিট পান মুজিবর রহমান। তবে এবারের নির্বাচনের স্বচ্ছতা নিয়ে চিন্তিত থাকায় বিরোধী দলের কোন প্রার্থীরা মাঠে নেই।

এখানে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে দাবী করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুজিবর রহমান বলেন, ‘আগামী ১০ই ডিসেম্বর নির্বাচনে অবশ্যই নির্বাচিত হবো। নির্বাচিত হলে যে সমস্ত কাজ বাকি আছে তা করে মডেল উপজেলা ঘোষনা করা হবে।’

দেবহাটা উপজেলা পরিষদ উপ-নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম বলেন, আনারস প্রতীক নিয়ে নির্বাচিত হলে সরকার ও জনগণের আমানত কোনদিন খেয়ানত হবে না। সবসময় জনগণের পাশে থাকবো।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, ‘আমি খোঁজখবর রাখছি। পরিস্থিতি ভালো আছে কোন সমস্যা নেই তারপরও নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এবার দেবহাটা উপজেলার উপনির্বাচনে ১ লাখ ২ হাজার ৬৫৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এই বিভাগের আরও খবর


AllEscort