,

দিল্লিতে স্কুল খুলেছে সোমবার

আন্তর্জাতিক ডেস্ক: দিল্লিতে কোভিড-১৯-এর সংক্রমণ হ্রাসের পরিপ্রেক্ষিতে বিধিনিষেধ শিথিল করা হচ্ছে। আগামী সোমবার (৭ ফেব্রুয়ারি) নার্সারি থেকে সকল ক্লাসের জন্য স্কুলগুলো আবার খুলে দেয়া হচ্ছে। বিশেষজ্ঞদের পরামর্শের ভিত্তিতে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, নতুন এই নির্দেশনায় বলা হয়েছে, গাড়িতে একা ভ্রমণকারী চালকদের মাস্ক পরা থেকে অব্যাহতি দেওয়া হবে। তবে, রাত ১০টার পরিবর্তে রাত ১১টা থেকে কারফিউ চলবে।

দিল্লি দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ) এর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ৭ ফেব্রুয়ারি থেকে ৯ম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাসের জন্য স্কুলগুলির পাশাপাশি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান  ও কোচিং  সেন্টারগুলি পুনরায় খোলার সিদ্ধান্ত নিয়েছে।

অনলাইন ব্রিফিংকালে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া ঘোষণা করেছেন, ১৪ ফেব্রুয়ারি থেকে নার্সারি থেকে ৮ম শ্রেণী পর্যন্ত ক্লাস পুনরায় শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নতুন এই নির্দেশনয় আরও বলা হয় উচ্চশিক্ষা প্রতিষ্ঠান এবং কোচিং ইনস্টিটিউট গুলিকে বিধি অনুসরণ এবং কোভিড সংক্রান্ত আচরণ কঠোরভাবে মেনে চলা সাপেক্ষে খোলার অনুমতি দেওয়া হবে। ৭ ফেব্রুয়ারি থেকে ৯-১২ শ্রেণির জন্য পর্যায়ক্রমে স্কুলগুলি আবার খোলা হবে। যেসব শিক্ষক টিকা গ্রহণ করেননি তাদের ক্লাসে উপস্থিত হওয়ার অনুমতি দেওয়া হবে না।

এই বিভাগের আরও খবর


AllEscort