,

‘জমি নিয়ে বিরোধে’ মুক্তিযোদ্ধাকে মারধর

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: জমিজমা নিয়ে বিরোধের জের ধরে গোপালগঞ্জের কোটালীপাড়ায় মো. শফিউদ্দিন ফকির (৭৫) নামে এক বীরমুক্তিযোদ্ধাকে মারধর করে গুরুতর আহত করেছে প্রতিপক্ষ।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার বুজুর্গোকোনা বাজারে এ ঘটনা ঘটে। আহত মো. শফিউদ্দিন ফকির বর্তমানে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

তিনি বুজুর্গোকোনা গ্রামের মৃত নেছারউদ্দিন ফকিরের ছেলে ও সাবেক সেনা সদস্য।

এ ব্যাপারে শফিউদ্দিন ফকির বাদী হয়ে কোটালীপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা মো. শফিউদ্দিন ফকিরের সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে একই গ্রামের আমির হোসেন ফকিরের বিরোধ চলছিল। এরই জের ধরে ঘটনার দিন সন্ধ্যায় বুজুর্গোকোনা বাজারে আমির হোসেন ফকির তাঁর লোকজন নিয়ে মো. শফিউদ্দিন ফকিরকে মারধর করে।

মো. শফিউদ্দিন ফকির বলেন, ঘটনার দিন সন্ধ্যায় আমি ওষুধ কেনার জন্য বুজুর্গোকোনা বাজারে গেলে আমির হোসেন ফকির আমাকে দেখে অকথ্য ভাষায় গালাগাল করে। এ সময় আমি প্রতিবাদ করলে আমির হোসেন ফকিরের নির্দেশে ইজাবুল ফকির ও মকবুল ফকির আমাকে মারধর করে।

এ বিষয়ে আমির হোসেন ফকির বলেন, আমার চাচাতো ভাই ইজাবুল ফকির ও মকবুল ফকির শফিউদ্দিন ফকিরকে মারধর করেছে। তবে ঘটনার সাথে আমি জড়িত না।

ইজাবুল ফকির বলেন, তিনি সম্পর্কে আমার চাচা হন। জমিজমা নিয়ে বিরোধের জের ধরে তাঁর সঙ্গে আমাদের একটু হাতাহাতির ঘটনা ঘটেছে। তাঁকে আমরা মারধর করিনি।

কোটালীপাড়া থানার এসআই আব্দুল রাজ্জাক খান বলেন, ‘বীরমুক্তিযোদ্ধা মো. শফিউদ্দিন ফকির মারধরের অভিযোগ এনে নিজে বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

-লিয়াকত হোসেন লিংকন

এই বিভাগের আরও খবর


AllEscort