,

জমি দখলের মামলায় ইউনিয়ন আ.লীগ নেতা গ্রেপ্তার

জেলা প্রতিনিধি, পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় জমি দখলের মামলায় ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম লালুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কালান্দিগঞ্জ এলাকা থেকে সোমবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়। তিনি শালবাহান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মঙ্গলবার সকালে তথ্য নিশ্চিত করে মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া বলেন, ‘গ্রেপ্তারকৃতকে আজ আদালতে তোলা হবে।’

এজাহারের বরাতে পুলিশ কর্মকর্তা জানান, ইউনিয়নের কালান্দিগঞ্জ এলাকার পত্নীপাড়া গ্রামের জাহেরুল ইসলামের জমি গত শনিবার গভীর রাতে ভাড়াটে লোকজন নিয়ে দখল করেন লালু ও তার তিন ভাই।

দখলে বাধা দিতে গেলে জাহেরুল ইসলামকে মারধর করা হয়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে তেঁতুলিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় জাহেরুলের ছেলে নাজমুল ইসলাম, নুরুল ইসলাম লালু ও তার তিন ভাই তারা মিয়া, বাবুল আক্তার, মোস্তফাসহ ১৮ জনের নামে থানায় মামলা করেন।

জানা যায়, বোয়ালমারীয় ১ একর ৭৩ শতক জমির মধ্যে ৬৩ শতক জমি শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছেন জাহেরুল ইসলাম ও তার ছেলে নাজমুল ইসলাম। কিন্তু অভিযুক্তরা দাবি করেছেন, জমিটি তাদের। এর জেরে দীর্ঘদিন ধরেই জমি দখলে ষড়যন্ত্র করে আসছিলেন তারা। এ নিয়ে আদালতে বাটোয়ারা মামলা করলে জাহেরুল ইসলামের পক্ষে রায় হয়। পরে অভিযুক্তরাও আদালতে মামলা করলে তা খারিজ হয়ে যায়।

নাজমুল ইসলাম জানান, সেহরির সময় জমি দখল করতে অস্ত্রসহ সেখানে অবস্থান নেয় আসামিরা। বাধা দিতে গেলে মারধর করে জমিতে দুটি টিনের ছাপড়া তোলেন তারা। উপায়ান্তর না দেখে ৯৯৯ নম্বরে ফোন দিলে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ দ্রুত এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জাহেরুল ইসলাম বলেন, ‘রেকর্ড করা এ জমি দীর্ঘদিন ধরেই আমরা ভোগ দখল করে আসছি। কিন্তু নুরুল ইসলাম লালু ও তার ভাইয়েরা খতিয়ান বলে জমিটি তাদের দাবি করছেন। এ নিয়ে আদালতে বাটোয়ারা মামলা করে রায় পেয়েছি। কিন্তু তারা আদালতের রায় মানছেন না।

‘শনিবার রাতে জমি দখলে তাদের বাধা দিলে একপর্যায়ে হত্যার উদ্দেশে আমার গলা চেপে ধরে জবাইয়ের চেষ্টা করে আসামিরা।’

তবে অভিযোগ অস্বীকার করে নুরুল ইসলাম লালু বলেন, ‘জমিটা আমাদের। তারা অবৈধভাবে এটি ভোগ করছিল। তাই এখন দখলে নিয়েছি।’

ওসি আবু ছায়েম মিয়া বলেন, ‘নুরুল ইসলাম লালুর নামে গভীর রাতে জমি দখলের অভিযোগে মামলা করা হয়েছে। মামলায় অজ্ঞাতপরিচয় ১০০ জনকে আসামি করা হয়েছে।’

এই বিভাগের আরও খবর


AllEscort