,

চোর সন্দেহে ‘জুতার মালা পরিয়ে’ বাজার প্রদক্ষিণ

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চুরির অভিযোগে শহিদুল হোসেন (৪০) নামের এক ব্যক্তিকে মারধর করে গলায় জুতার মালা পরিয়ে পাটগাতী বাজার এলাকা ঘুরিয়েছে স্থানীয় জনতা। পরে ওই বাজারের ব্যবসায়ীরা তাকে পুলিশে না দিয়ে ছেড়ে দেন।

এ ঘটনা জানাজানি হলে বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক তোলপাড় হয়। তবে বিষয়টি শেষ পর্যন্ত পুলিশের কানে গেলে তারা খোঁজখবর নিতে শুরু করেছেন। বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে টুঙ্গিপাড়া উপজেলা সদরের পাটগাতী বাজারে এ ঘটনা ঘটে। ওই ব্যক্তির বাড়ি পার্শ্ববর্তী বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার হিজলা গ্রামে। তিনি ওই গ্রামের মোতালেব হোসেনের ছেলে।

পাটগাতী বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মইনুল ইসলাম অপুর সঙ্গে কথা হলে তিনি  সংবাদকর্মীদের জানান, ওই ব্যক্তি গত ১৪ জানুয়ারি পাটগাতী বাজারের মনি ইলেকট্রনিকস থেকে দুটি এলইডি টিভি ও একটি খাবারের দোকান থেকে ১৪ হাজার টাকাসহ মানিব্যাগ ও শিমলা সুইটস থেকে একটি মোবাইল চুরি করেন। পরে দোকানদাররা বণিক সমিতির কার্যালয়ে অভিযোগ দিলে সিসি ক্যামেরার ফুটেজের মাধ্যমে চোর শনাক্ত করা হয়। কিন্তু তাকে কেউ চিনতে না পারায় তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, গত বৃহস্পতিবার বিকেলে এক ব্যক্তি পাটগাতি বাজারের বিভিন্ন দোকানের সামনে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করায় তাকে ব্যবসায়ীরা আটক করেন। তখন আগের ধারণকৃত সিসি ক্যামেরার ছবির সঙ্গে তার চেহারা (আটককৃত ব্যক্তি) মিলে যাওয়ায় চোর সাব্যস্ত করে বিক্ষুব্ধ এলাকাবাসী ও ব্যবসায়ীরা তাকে মারধর করেন। পরে তার পায়ের জুতা দিয়ে মালা তৈরি করে পরিয়ে পুরো বাজার এলাকায় ঘোরানো হয়। মানবিক কারণে ওই ব্যক্তিকে পুলিশে না দিয়ে ছেড়ে দেওয়া হয়।

পাটগাতী বাজার বণিক সমিতির সভাপতি মাহাবুবুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, বর্তমানে তিনি ঢাকায় অবস্থান করছেন। বিষয়টি তিনি শুনেছেন। এ ঘটনা ব্যবসায়ীরা ঘটাননি। এলাকার উৎসুক জনতা এটা করেছে। এটা অত্যন্ত দুঃখজনক বলেও তিনি মন্তব্য করেন।

টুঙ্গিপাড়া থানার পরিদর্শক (তদন্ত) তন্ময় মণ্ডলের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, বিষয়টি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি। কেউ-ই পুলিশকে এ ঘটনা জানায়নি। ব্যাপারটি তদন্ত করে দেখা হচ্ছে এবং অভিযুক্ত ব্যক্তির খোঁজখবর নেওয়া হচ্ছে।

এই বিভাগের আরও খবর


AllEscort