,

ঘূর্ণিঝড় জাওয়াদে বরিশালসহ উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

জেলা প্রতিনিধি, বরিশাল: গভীর সমুদ্রে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাবে বরিশালসহ উপকূলীয় এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। এ কারণে শনিবার দিনভর আকাশ ছিল মেঘলা এবং দেখা মেলেনি সূর্যের। আগামী এক-দুই দিন এই ধরনের আবহাওয়া বিরাজ করতে পারে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিসের সিনিয়র অবজারভার মো. আব্দুল কুদ্দুস জানান, শনিবার আবহাওয়া অধিদপ্তরের সব শেষ ফোরকাস্ট অনুযায়ী পায়রা সমুদ্র বন্দর থেকে ৮৬৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, মোংলা সমুদ্র বন্দর থেকে ৮৫০ কিলোমিটার এবং চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ১ হাজার ৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’। এটি ক্রমেই ভারতের উড়িষ্যা উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। বাংলাদেশের উপকূলে জাওয়াদের আঘাত হানার সম্ভাবনা কম। তবে জাওয়াদের প্রভাবে শনিবার ভোরে বরিশালসহ উপকূলীয় এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। এই বৃষ্টি আবহাওয়া অফিসের হিসাব কষার মতো নয়। কিছুটা বিরতির পর দুপুরের পর ফের গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়। দিনভর মেঘলা ছিল আকাশ। এ কারণে বরিশালসহ উপকূলীয় মানুষ সূর্যের দেখা পায়নি।

তিনি আরও জানান, ঘূর্ণিঝড়ের কারণে সমুদ্র বন্দরে ২ নম্বর দূরবর্তী সংকেত এবং নদী বন্দরে ১ নম্বর সংকেত জারি করা হয়েছে। শনিবার বিকেলে বরিশালে বাতাসে আদ্রতার পরিমাণ ছিল ৮৯ ভাগ। শনিবার বরিশালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৩ ডিগ্রি সেলিসিয়াস।

এই বিভাগের আরও খবর


AllEscort