,

গোপালগঞ্জে মহান বিজয় দিবস পালিত

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে একাত্তরের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, জাতীয় পতাকা উত্তোলন, গার্ড অব অনারের মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালন করা হয়েছে।
আজ বুধবার সূর্যোদয়ের সাথে সাথে ২১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের শুভ সূচনা করা হয়।

পরে জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও শ্রমজীবী সংগঠনের পক্ষ থেকে শহরের শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন শহীদ স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে ৭১ এর বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। সেখানে শহীদদের স্মরনে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে শহীদ স্মৃতি স্তম্ভে মানুষের ঢল নামে। ফুলে ফুলে ছেয়ে যায় শহীদ স্মৃতি স্তম্ভ

সকাল সাড়ে ৭ টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধূরী এমদাদুল হক ও সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানের নেতৃত্বে শহরে একটি বিজয় র‌্যালী বের করা হয়।

সকাল ৮ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সুশাসন চত্ত¡রে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান। এরপর গার্ড অব অনার প্রদান করে জেলা পুলিশ। পরে বেলুন ও শান্তির প্রতিক কবুতর উড়ানো হয়। তারপর সুশাসন চত্ত¡রে বৃক্ষের চারা রোপন করা হয়।

সকাল ৯ টায় শহরের জয়বাংলা পুকুর পাড়ের বধ্যভ’মির স্মৃতিসৌধে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ শ্রদ্ধা নিবেদন করে।

এই বিভাগের আরও খবর


AllEscort